শিবচর উপজেলা চেয়ারম্যানকে ট্রাকচাপা দিয়ে হত্যার অভিযোগ

বৃহস্পতিবার রাত ৭টার সময় মাদারীপুর শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ রেজাউল করিম তালুকদারকে ট্রাক চাপা দিয়ে দূর্বৃত্তরা হত্যার চেষ্টা করেছে। এনিয়ে দ্বিতীয় দফায় তাকে ট্রাক চাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার। ঘটনাস্থল পরিদর্শনকারী পুলিশ কর্মকর্তারা এ ঘটনাকে পরিকল্পিত বলে ধারনা করছেন।

স্থানীয়রা ও উপজেলা চেয়ারম্যান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার শিবচর উপজেলার কাদিরপুরে নিজের একটি গরু ফার্ম পরিদর্শন করে বাড়ির দিকে ফিরছিলেন। কাদিরপুর নদীরপাড় এলাকার একটি ইটের ভাটার কাছে তার সরকারী জিপ গাড়িটি (মাদারীপুর-ঘ-১১-০০১৬) এসে পৌঁছালে বিপরীত দিক থেকে একটি ট্রাক (মাদারীপুর-ট-০৫-০০০৭) এসে উপজেলা চেয়ারম্যানের গাড়ি লক্ষ করে ধাক্কা দেয়। উপজেলা চেয়ারম্যানের গাড়ির সামনের অংশ ভেঙ্গে চুরমার হয়ে যায়। এ সময় উপজেলা চেয়ারম্যানের গাড়ির চালক বামে সরে গিয়ে কৌশলে গাড়িটি নিজের জীপ গাড়ির গতি কমিয়ে ফেলে। এতে গাড়িটি ক্ষতিগ্রস্থ হলেও অল্পের জন্য প্রাণে বেঁচে যায় উপজেলা চেয়ারম্যান। ট্রাকের ড্রাইভার  ও তার অপর সঙ্গী  দ্রুত নেমে ট্রাক থেকে  নেমে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

স্থানীয়রা আরো জানান, যেই ট্রাকটি চেয়ারম্যানের গাড়িটি চাপা দেওয়ার চেষ্টা করে সেই ট্রাকটি সন্ধ্যা থেকেই  ঘটনাস্থল থেকে কিছু দুরে রাস্তার পাশে পার্কিং করা ছিলো।

শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ রেজাউল করিম তালুকদার জানান, আমি ইটের ভাটার কাছাকাছি আসার সাথে সাথেই অপর দিক থেকে আসা ট্রাক আমাদের লক্ষ করে চাপা দিতে চায়। আমি সামান্য আহত হলেও গাড়িটির সামনের দিকে ব্যাপক ক্ষতি হয়েছে। গত কয়েকদিন আগেও আমার একটি ক্রয়কৃত গাড়ি প্রায় একই স্থানে মাটি কাটা ট্রলি চাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছিল। আমাকে হত্যা চেষ্টার ঘটনায় সুষ্ঠ বিচার চাই।

ঘটনাস্থল পরিদর্শনকারী শিবচর থানার পরিদর্শক আমির হোসেন জানান,  সোজা সড়কে ট্রাকটি ডানে সরে গিয়ে যেভাবে জীপকে ধাক্কা দিয়েছে তা দেখে পরিকল্পিত হামলা বলে ধারনা করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নিউজ ডেস্ক / বিজয় টিভি