শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ রুটে ফেরি-লঞ্চ চলাচল শুরু

২৮৬

বৈরি আবহাওয়ার কারনে প্রায় ২০ ঘন্টা বন্ধ থাকার পর শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ডাম্ব ফেরি, লঞ্চ ও স্পীডবোট চলাচল শুরু হয়েছে। তবে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায়ও তীব্র ঘূর্নি স্রোতে ওয়ানওয়ে পদ্ধতিতে পারাপারে দীর্ঘ সময় লাগায় উভয় ঘাটে তীব্র যানজটের সৃষ্ঠি হয়েছে। এতে যাত্রী ও পরিবহন শ্রমিকরা ভোগান্তির শিকার হচ্ছেন।

বিআইডব্লিউটিসি সহ একাধিক সূত্রে জানা যায়, বৈরী আবহাওয়ায় পদ্মা নদী উত্তাল হয়ে উঠায় সোমবার সকাল থেকে এরুটের সকল লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। তীব্র ঘূর্নি স্রোতে চলতে না পারায় এর আগে রবিবার রাতেই এরুটের ৭ টি ডাম্ব ফেরি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এসময় হালকা যানবাহন নিয়ে কয়েকটি রো রো ও কেটাইপ ফেরি দীর্ঘ সময় ব্যয় করে ওয়ানওয়ে পদ্ধতিতে সতর্কতার সাথে যাত্রী ও যানবাহন পারাপার করে। আবহাওয়া স্বাভাবিক হওয়ায় আজ মঙ্গলবার সকাল থেকে এরুটে সকল ফেরি, লঞ্চ ও স্পীডবোট চলাচল শুরু হয়েছে। তবে নদীতে তীব্র ঘূর্নি স্রোত অব্যাহত রয়েছে। ফেরিগুলো তীব্র ঘূর্নি স্রোতে ওয়ানওয়ে পদ্ধতিতে বাড়তি সময় ব্যয় করে পারাপার হচ্ছে।

দীর্ঘ সময় ৭ টি ফেরি বন্ধ থাকায় ও তীব্র স্রোতে পারাপারে দীর্ঘ সময় লাগায় উভয় ঘাটে ৬ শতাধিক যাত্রীবাহী পরিবহন ও পন্যবাহী ট্রাক আটকে পড়েছে। এতে যাত্রী ও পরিবহন শ্রমিকরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like