আস্থার প্রতীক হয়ে সীমান্তে দায়িত্ব পালন করবে বিজিবি : মাননীয় প্রধানমন্ত্রী

বাংলাদেশের মানুষের আস্থার প্রতীক হয়ে সীমান্তের অতন্ত্র প্রহরী হিসেবে দেশপ্রেম, সততা ও শৃঙ্খলার সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে আশা প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর পিলখানায় বিজিবি দিবস-২০২১ উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আপনাদের কাছে আমাদের প্রত্যাশা আপনারা দেশপ্রেম শৃঙ্খলা নিয়ে নিজ নিজ দায়িত্ব পালন করবেন। একটি কথা সব সময় মনে রাখতে হবে শৃঙ্খলা এবং চেইন অব কমান্ড শৃঙ্খলা বাহিনীর সবচেয়ে গুরুত্বপূর্ণ চালিকা শক্তি। বিজিবি সদস্যদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেছেন, শৃঙ্খলা ব্যাঘাত ঘটাবেন না। তাতে নিজেদেরই ক্ষতি হবে।

তিনি বলেন, কখনো শৃঙ্খলা ব্যাঘাত ঘটাবেন না। তাতে নিজেদেরই ক্ষতি হবে। চেইন অব কমান্ড মেনে চলবেন। কর্তৃপক্ষের আদেশ মেনে চলা প্রতিটা শৃঙ্খলা বাহিনীর অবশ্য কর্তব্য।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার বিজিবির আভিযানিক সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি সৈনিকদের জীবনমান উন্নয়নে বিভিন্ন ধরনের কল্যাণমুখী পদক্ষেপ নিয়েছে। বিজিবি সদর দফতর পিলখানা ঢাকায় একটি অত্যাধুনিক সীমান্ত সম্মেলন কেন্দ্র নির্মাণসহ চারটি সৈনিক ব্যারাক এবং সব রিজিয়ন/প্রতিষ্ঠান/মেন্ট/খাটালিয়নের আবাসন ও অন্যান্য সুবিধা বৃদ্ধিতে সর্বমোট ১৯৩টি স্থাপনা নির্মাণ করা হয়েছে।