শেখ কামাল অনন্য প্রতিভার অধিকারী ছিলেন : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেন, বঙ্গবন্ধুর সন্তান হিসেবে নয়, একজন সাধারণ মানুষ ও ছাত্র হিসেবে শেখ কামাল অনন্য প্রতিভার অধিকারী ছিলেন। শেখ কামালের চলন-বলন ছিল সাধারণ মানুষের মত, বঙ্গবন্ধু যখন জাতির পিতা বা প্রধানমন্ত্রী হয়নি, তার আগেও তিনি যেমন ছিলেন, বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী হওয়ার পরও তেমন ছিলেন। শেখ কামাল বঙ্গবন্ধুর একজন সাধারণ কর্মী হিসেবে ছাত্র সমাজের সাথে কাজ করেছেন। দেশের প্রত্যেকটি আন্দোলন সংগ্রামেও একজন সাধারণ কর্মী হিসেবে অংশ গ্রহণ করেছেন। তিনি বলেন, আমি শেখ কামালের বন্ধু ও সহপাঠি হিসেবে একসাথে ছিলাম। শেখ কামাল আমার একজন বন্ধুই ছিলেন না, সহযোদ্ধাও ছিলেন।

বৃহস্পতিবার নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় শিল্পমন্ত্রী ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নাইম মোহাম্মদ মারুফ খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, নরসিংদী জেলা শাখার সেক্টর কমান্ডার্স ফোরাম’৭১ এর সভাপতি আবদুল মোতালিব পাঠান এবং নরসিংদী সরকারি কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী ভার্চ্যুয়ালি আলোচনায় অংশ নেন। এছাড়াও জেলার বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণ এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ এ আলোচনায় ভার্চ্যুয়ালি যুক্ত হন।

শিল্পমন্ত্রী বলেন, আগস্ট মাস বেদনা ও শোকের মাস, প্রতিবছর আমরা এ মাসে শোক পালন করার মধ্য দিয়ে নিজেদের মানসিক শক্তিকে শাণিত করি এবং শক্তি সঞ্চয় করি। পাকিস্তানীদের পরাজয়ের গ্লানি যারা মানতে পারেনি, তারাই পাকিস্তানী সেনাদের বাঙালি দোসরদের মাধ্যমে বঙ্গবন্ধুর সপরিবারের হত্যাকান্ড ঘটিয়েছে। শেখ কামাল বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত, সংগ্রামী ও আদর্শবাদী কর্মী হিসেবে বিভিন্ন আন্দোলন সংগ্রামসহ মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেছেন।

You might also like