শেরপুরে পরিত্যক্ত শক্তিশালী বোমা উদ্ধার

শেরপুরের নালিতাবাড়ী সীমান্তবর্তী কালাকুমা গ্রামে কৃষি জমি থেকে আট কেজি ওজনের একটি পরিত্যক্ত বোমা উদ্ধার করেছে বর্ডারগার্ড অব বাংলাদেশ(বিজিবি) ।

বিজিবির দেওয়া তথ্যে জানা গেছে, স্থানীয়দের ফোনে রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার ওমর ফারুক টহল দল নিয়ে গতকাল মঙ্গলবার বিকেলে তল্লাশী চালান। এ সময় আতর আলীর কৃষি জমির প্রায় দুই ফুট খুঁড়ে এই পরিত্যক্ত বোমাটি দেখতে পায় বিজিবি সদস্যরা। খবর পেয়ে পুলিশ প্রশাসন ঘটনাস্থলে চলে আসেন। বোমাটি দৈর্ঘ্যে প্রায় ২৫০ মিলিমিটার এবং প্রস্থ ৯০ মিলিমিটার। বিজিবির সন্দেহ এটি অনেক শক্তিশালী মর্টারের বোমা। তাই বিশেষজ্ঞ ছাড়া বোমাটি উদ্ধার করে নেওয়া সম্ভব নয়। উর্ধ্বোতন কতৃপক্ষকে বিষয়টি অবহিত করে বিজিবি ও পুলিশ প্রশাসন মঙ্গলবার সারারাত ঘটনাস্থলে বোমা পাহাড়ায় ছিলেন।

নায়েব সুবেদার ওমর ফারুক জানান, প্রায় ৭/৮দিন আগে ভোগাই নদীতে পাথর ওঠাতে গিয়ে পরিত্যক্ত এই বোমার সন্ধান পান কালাকুমা গ্রামের এক শ্রমিক। তিনি মূল্যবান জিনিস মনে করে বাড়িতে নিয়ে আসেন এবং ভাঙতে চেষ্টা করেন। পরে বোমাটি আতর আলীর কৃষি জমিতে পুঁতে রাখা হয়। টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাস থেকে বোমা নিষ্কৃয়কারী একটি দল আজ বুধবার ঘটনাস্থলে এসে তা নিষ্কিৃয় করবেন বলে জানা গেছে।

You might also like