সত্যজিৎ রায়কে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে ফিরছে ‘প্রতিদ্বন্দ্বী’

১৪

গল্পটা লিখেছিলেন সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়। সিদ্ধার্থ , কেয়া, সান্যালদের নিয়ে কলকাতা ট্রিওলজির অন্যতম ছবিটাও বানিয়েছিলেন মানিক বাবু । সত্যজিৎ রায়কে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে নতুন করে ‘প্রতিদ্বন্দ্বী’ আনতে চলেছেন পরিচালক সপ্তাশ্ব বসু। মূল চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষ। এবার প্রকাশ্যে এল সেই ছবির টিজার।

বিশ্ববরেণ্য পরিচালকের জন্ম শতবর্ষের প্রাক্কালে, সত্যজিতের প্রতি শ্রদ্ধাঞ্জলি স্বরূপ নিজের আগামী ছবি হিসেবে প্রতিদ্বন্দ্বীকেই বেছে নিলেন পরিচালক সপ্তাশ্ব বসু। রহস্য-রোমাঞ্চে মোড়া সেই ছবির প্রথম ঝলকই যে দর্শকদের মধ্যে বেশ কৌতূহল জাগিয়েছে, তা বলাই বাহুল্য।

ছবিতে ডক্টর বক্সীর চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত। তাঁর ছেলে অপহৃত হওয়ার পর তিনি গোয়েন্দা সিদ্ধার্থ এবং তাঁর টিমের কাছে সাহায্য চান। তদন্তে নেমে সমকালের কলকাতায় ঘটে যাওয়া বেশ কয়েকটি খুনের সাথে এই অপরহরণের মামলার যোগসাজশ খুঁজে পায় সিদ্ধার্থ। সেখানেই গল্পের মোড় ঘোরে।

শাশ্বত এবং রুদ্রনীল ছাড়াও ছবিতে অভিনয় করতে দেখা যাবে সায়নী ঘোষ, রিনি ঘোষ, মাহি কউর, রাজদীপ সরকার এবং নতুন মুখ শিরষাকে। যাবতীয় কোভিড প্রোটোকল মেনে শুরু হবে ছবির শুটিং।

ডেস্ক নিউজ/বিজয় টিভি