সময় এখন গ্লসি মেকআপের

আনতারা রাইসা: মেকাআপের দুনিয়ায় প্রতিনিয়তই বদলে যেতে থাকে এর ট্রেন্ড। কখনও বা আসে ম্যাট লুকের চল, কখনও আসে ন্যাচারাল কআপ লুক , কখনও আসে  নো ম্যাকাআপ এর চল। এবার এই ট্রেন্ড এ যোগ হয়েছে গ্লসি মেকআপ ।   সাম্প্রতিক রানওয়েগুলোয় আর রেড কার্পেটে গ্লসি মেকআপ প্রবেশ করেছে তার জাদুকরী মোহনীয়তা নিয়ে। চকচকে স্কিন টোন, সাদাসিধে গ্লসি আই মেকআপ ও ঠোঁট নিয়ে তারকারা অনায়াসেই উপস্থিত হচ্ছেন জনসম্মুখে।

মেকআপ বোদ্ধারা বলছেন, ম্যাট মেকআপ ব্যাক ডেটেড না হলেও এই গ্লসি মেকআপ এর ট্রেন্ড জারি থাকবে দীর্ঘদিন।নব্বইয়ের দশক মাত করা এই বোল্ড ও ক্লিয়ার মেকআপ পাশাপাশি রয়ে যাবে আরও বেশ কয়েকটি বছর। গ্লিটার বা শিমারের জনপ্রিয়তা বাড়বে- এমন আভাস দিচ্ছে ফ্যাশনউইক ও বিউটি ব্র্যান্ডগুলো। সব মিলিয়ে গ্ল্যামারের একটুখানি স্পর্শ আছে, এমন লুক নিয়েই গ্লসি মেকআপ এখন ট্রেন্ডি।

বিভিন্ন বিউটি ব্র্যান্ড ইতোমধ্যে  কাজ শুরু করে দিয়েছে অনেক আগে। যেমন ফাউন্ডেশনে বিভিন্ন কালারের অয়েলি প্রডাক্ট পাওয়া যাচ্ছে, যা এক পরতেই ত্বকে এনে দেবে চকচকে মসৃণ ফিনিশ। শুধু স্কিন টোনের সঙ্গে মিলিয়ে নিলেই হলো। উজ্জ্বল ও কন্ডিশন্ড ত্বক পেতে অনায়াসেই আপনি বেছে নিতে পারেন গ্লসি মেকআপ লুক। সতেজ, ওয়েটি ও দীপ্তিময় মুখত্বকের সঙ্গে মিলিয়ে  গ্লসি আই বা লিপ, এমন লুকই সবাই পেতে চাইবেন। অনেকে ভাবছেন, গ্লসি মেকআপ কিটস কি শুধু হালকা রঙেরই হয়? কিন্তু এই ধারণাও এখন ভুল প্রমাণিত হওয়ার সময় এসেছে ।  যেখানে হালকা রঙের বা ক্লিয়ার মেকআপ প্রডাক্টের পাশাপাশি গ্লসি বোল্ড কালারের জয়জয়কার। এই ট্রেন্ডে রঙিন হয়ে আসছে হাইলাইটারও। অবশ্যই তা গ্লিটারি। এই পরিবর্তন নিরীক্ষামনস্ক তরুণ প্রজন্ম বেশ ভালোভাবেই নিয়েছে।

গতানুগতিক আই শ্যাডো র বদলে সামান্য লিপ গ্লস চোখের পাতায় ছড়িয়ে শুরু করতে পারেন  দিন। অথবা গ্লসি লুক তৈরির জন্য ব্লাশ অন দেয়ার বদলে দিয়ে দিন  ক্লিয়ার লিপ বাম বা গ্লস। স্মোকি আই মেকআপও এই ট্রেন্ডের বাইরে যাচ্ছে না। এতে মেটালিক ও শিমারি কালারগুলো প্রাধান্য পাচ্ছে। রেড ও পার্পলের মতো গাঢ়, শাইনি কালারগুলো এতে ভিন্ন মাত্রা যোগ করবে। সিলভার বা গোল্ডেন বেজ গ্লস আই মেকআপ লুকে তৈরি করবে একটি পপ ইফেক্ট। এ ছাড়া গরমে কেউই পুরো মুখে মেকআপের চাপ নিতে চান না।

গত কয়েক বছর ম্যাট লিপের প্রাধান্য থাকলেও গ্লসি লিপস্টিক ও আপনাকে এনে দিতে পারে অন্যরকম লুক । লিকুইড ম্যাট লিপস্টিকের আধিপত্যও ছিল; কিন্তু লিপ গ্লসের রিফ্রেশিং চেঞ্জের অসাধারণ ক্ষমতার কাছে এটি হার মেনেছে। যা অবসাদ দূর করে উজ্জ্বল, তারুণ্যদীপ্ত লুক তৈরিতে অসামান্য। ফলে এক্সট্রা শাইনি, ক্লিয়ার, শাইনি শেমলেস এমন ধরনও গ্লসিতে যোগ হচ্ছে। হাই-গ্লিটার গ্লস পুরো ঠোঁটে বা মাঝ বরাবর লাগানোর রীতি আগামী কয়েক সিজনের ট্রেন্ডে বজায় থাকবে। গ্লসি লিপস্টিক লাগানোর কারণে আপনাকে দেখাবে একদম ন্যাচারাল কিন্তু গ্লামারাস।ম্যাট লিপের সঙ্গে গ্লসি আই লুকে যোগ করবে ভিন্ন এক আবেদন। আর মুখত্বক নিয়ে বলতে গেলে, একটি ন্যাচারাল কমপ্লেকশন, ক্রিম ব্লাশঅন দিনের মেকআপের জন্য আদর্শ। আবার রাতের মেকআপ কিছুটা জমকালো করতে চাইলে হাইলাইট স্কিন ও ক্লিয়ার গ্লসি লিপের জুটি হবে একেবারে পারফেক্ট। আরেকটি চমৎকার গ্লসি আইলুক হলো রোজগোল্ড লুক।

ওয়েটি, কিছুটা সতেজ আর চমৎকার ন্যাচারাল নতুন এই মেকআপ ট্রেন্ড একেবারেই অন্যরকম লুক এনে দেবে। আপাতত ম্যাট মেকআপ থেকে বেরিয়ে সময় এখন গ্লসি লুকের।

নিউজ ডেস্ক/বিজয় টিভি