সাড়ে ১৬ হাজার কোটি টাকায় ১২টি ক্রয় প্রস্তাব অনুমোদন

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪১তম সভায় ১২টি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদিত প্রস্তাবগুলোর জন্য মোট ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৬২০ কোটি টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৮ হাজার ১০৭ কোটি টাকা এবং দেশীয় ব্যাংক, এডিবি, আইটিএফসি এবং জাইকা থেকে ৮ হাজার ৫১৩ কোটি টাকা পাওয়া যাবে।

সোমবার (২০ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। সভা শেষে অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন যৌথভাবে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বিস্তারিত জানান।

অর্থমন্ত্রী বলেন, আজকের সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে ১৩টি প্রস্তাব উপস্থাপন করা হয়। এর মধ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) জনশুমারি ও গৃহগণনা প্রকল্পের আওতায় ট্যাব কেনার প্রস্তাবটি বাতিল করা হয়েছে। আমরা তাদের কাছে আরও কিছু তথ্য জানতে চেয়ে প্রস্তাবটি ফেরত দিয়েছি।

উত্থাপন করা প্রস্তাবনাগুলোর মধ্যে রয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ৩টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি, রেলপথ মন্ত্রণালয়ের ২টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি, স্থানীয় সরকার বিভাগের ১টি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ১টি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১টি।

You might also like