সিঁথির ‘রাত জাগা পাখি’ মডেল হলেন এবিএম সুমন

গানের শিরোনাম ‘রাত জাগা পাখি’। গান গেয়ে মডেল হয়ে মিউজিক ভিডিওতে ধরা দিলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ‘সিঁথি সাহা’। সম্প্রতি ‘রাজ জাগা পাখি’ শিরোনামের দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন সিঁথি সাহা।

পাকিস্তানের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাফকাত আলির সঙ্গে এই দ্বৈত গানটি গেয়েছেন সিঁথি সাহা। গানের কথা লেখার পাশাপাশি গানটির সুর করেছেন কলকাতার প্রখ্যাত সংগীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।

সিঁথি সাহা জানান, ২০১৯ সালের শেষদিকে গান তৈরি করা হলেও করোনার জন্য প্রকাশ করা হয়ে ওঠেনি। সে বছরই ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টে শাফকাত আমানত আলির সঙ্গে পরিচয় এবং মঞ্চে একসঙ্গে গান গাওয়ার সুযোগ হয়। সেই সূত্র ধরেই দ্বৈত গানের পরিকল্পনা এবং কাজ শুরু করা হয়।

শাহরিয়ার পলকের পরিচালনায় এই মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন চলচ্চিত্র অভিনেতা এবিএম সুমন ও শিল্পী সিঁথি সাহা নিজে। আনুষ্ঠানিক আয়োজনের মধ্যে দিয়ে সিঁথি সাহার নিজস্ব ইউটিউব চ্যানেল, শাফকাতের ফেসবুক ও ইনস্টাগ্রামে একযোগে গানের ভিডিও প্রকাশ পায়।

গান প্রকাশের আনুষ্ঠানিক আয়োজনে উপস্থিত হন সংসদ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর।  এছাড়াও উপস্থিত ছিলেন চিত্রনায়ক ওমর সানীসহ অনেকে।

সংগীতশিল্পী সিঁথি সাহা জানান, অবশেষে প্রকাশ পেল পাকিস্তানের সংগীতশিল্পী শাফকাতের প্রথম বাংলা গান। তার সঙ্গে দ্বৈত গানে কণ্ঠ দিতে পেরে উচ্ছ্বসিত তিনি। এ আয়োজন শ্রোতার হৃদয় স্পর্শ করবে বলে সিঁথি তার অনুভূতি ব্যক্ত করেন।

You might also like