সিনেমা হলে মানুষের ঢল; শুভ-ঐশীর ‘মিশন এক্সট্রিম’

একযোগে দেশ ও দেশের বাইরে ‘মিশন এক্সট্রিম’ ছবির প্রথম পর্ব মুক্তি পেল গেল শুক্রবার। এর আগে প্রকাশ পেয়েছিল সিনেমাটির বহু কাঙ্ক্ষিত ট্রেলার। ধুন্ধুমার অ্যাকশন ও রহস্যঘেরা আবহে শ্বাসরুদ্ধকর ট্রেলারটি দর্শকদের প্রশংসা কুঁড়িয়ে নিয়েছিলো।

পুলিশ অ্যাকশন থ্রিলারটি সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমদ। ছবির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন অভিনেতা আরেফিন শুভ, ‘ঢাকা অ্যাটাক’খ্যাত তাসকিন রহমান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত।

কুল নিবেদিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে।

এই সিনেমার মাধ্যমে বন্ধ থাকা ২০টি সিনেমা হল নতুন করে চালু হয়েছে। করোনা মহামারিতে দুই বছর বন্ধ ছিল এই হলগুলো। সব মিলিয়ে মোট ৫০টি হলে মুক্তি পাবে সিনেমাটি। গেল দুই বছরে আর কোনো ছবি একসঙ্গে এতগুলো হলে মুক্তি পায়নি।

দীর্ঘ প্রতীক্ষার পর বাংলাদেশসহ বিশ্বের ৫টি দেশে গেল ৩ ডিসেম্বর একইদিনে মুক্তি পেয়েছে বহুল আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’। ধাপে ধাপে যোগ হবে আরও প্রায় ৮ থেকে ১০টি দেশ। গেল ২ ডিসেম্বর রাজধানীর বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয় ছবিটির প্রিমিয়ার শো।

ছবিটির প্রচারে বিভিন্ন সিনেমা হলে যাচ্ছেন সিনেমা সংশ্লিষ্টরা। এই ছবিতে আরেফিন শুভ, তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত ছাড়াও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদসহ অনেকে।

You might also like