সীতাকুন্ডে বোমা নিষ্ক্রিয় করলো বোম্ব ডিসপোজাল ইউনিট

সীতাকুন্ড উপজেলার কলেজ রোডের ভোলাগিরি এলাকা থেকে একটি বোমা উদ্ধার করা হয়েছে। বুধবার (১৩ ফেব্রুয়ারী) দুপুর ২টার দিকে বোমাটি উদ্ধার করা হয়। পরে বোমাটি নিষক্রিয় করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

বোমাটি উদ্ধার ও নিষ্ক্রিয়করণে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের ইনচার্জ পরিদর্শক রাজেশ বড়ুয়ার নেতৃত্বে সাত সদস্যের টিম অংশ নেন বলে জানান ওই টিমের সদস্য উপ-পরিদর্শক সঞ্জয় গুহ। এর আগে সকাল ১০ টার দিকে ভোলাগিরি এলাকায় একটি আবাসিক এলাকার সড়কে বোমাটি দেখতে পেয়ে সীতাকুন্ড থানা পুলিশকে খবর দেয় স্থানীয়রা।

দুপুর ১২টার দিকে সীতাকুন্ড থানা পুলিশ সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানকে বিষয়টি জানিয়ে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের সহায়তা চায়। পরে সিএমপি কমিশনারের নির্দেশে বোম্ব ডিসপোজাল ইউনিট দুপুর পৌন ২টার দিকে পৌঁছে ১৫ মিনিটের মাথায় বোমাটি নিষ্ক্রিয় করতে সক্ষম হন বলে জানান, বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্য উপ- পরিদর্শক শিবেন বিশ্বাস।

রাজেশ বড়ুয়া বলেন, ‘১৫ মিনিটের চেষ্টায় বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। বোমাটি স্থানীয়ভাবে তৈরি করা। এটি একটি সময় নির্দিষ্ট বোমা এটি।’ ‘সামনে ওই এলাকায় একটি মেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রতিবছর এখানে মেলা হয়। মেলাকে কেন্দ্র করে জনমনে ভীতি সৃষ্টি করার জন্য বোমাটি সড়কে রাখা হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি