সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে নিউজিল্যান্ডকে। আগামী ৬ ফেব্রুয়ারি পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় দুপুর ২টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

গতরাতে সুপার লিগের তৃতীয় কোয়ার্টারফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট ইতহাসে দ্বিতীয়বারের মত সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের যুবারা। এর আগে ২০১৬ সালের আসরে নিজ মাঠে প্রথম ও শেষবার টুর্নামেন্টের সেমিতে উঠেছিলো বাংলাদেশ।

সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরে আসর থেকে বিদায় নিয়েছিলো বাংলাদেশ।

এর আগে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে, দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেট হারিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টির কারনে পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশ। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

এদিকে, দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ২ উইকেটে হারিয়ে সেফিাইনালে ওঠে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে প্রথম দল হিসেবে ইতোমধ্যেই শেষ আট নিশ্চিত করেছে ভারত। সেমিতে ভারতের প্রতিপক্ষ হবে আজকের শেষ কোয়ার্টার-ফাইনাল ম্যাচে পাকিস্তান-আফগানিস্তানের বিজয়ী দল। বাসস

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি