সৈয়দ আশরাফুল ইসলাম স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

৪৭

কিশোরগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক জনপ্রশাসন মন্ত্রী ও কিশোরগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে কিশোরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আহমেদ উল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজনের সার্বিক পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল।

বক্তারা বলেন, রাজনীতি যদি রাজার নীতি হয়, তাহলে সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন রাজনীতির শুদ্ধ পুরুষ। সৈয়দ আশরাফ শুধু একজন দক্ষ ও দূরদৃষ্টিসম্পন্ন রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন অসাম্প্রদায়িক রাজনীতি চর্চার অগ্রদূত এবং সততা ও আদর্শের মূর্ত প্রতীক। নিজ দল ছাড়াও সকল রাজনৈতিক দলের কাছেই সমান সমাদৃত ছিলেন তিনি। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সৈয়দ আশরাফুল ইসলামের নামটি শ্রদ্ধার সঙ্গে উচ্চারণ করেন। যখনই জাতি দুর্যোগ-দুর্বিপাকে পড়েছে তখনই প্রাচীরের মতো সামনে এসে দাঁড়িয়েছেন তিনি। রাজনীতির মাঠে তার অনুপস্থিতিতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। তরুণ প্রজন্মের রাজনীতিবিদদের কাছে অনুকরণীয় হয়ে থাকবেন তিনি।

শোকসভায় আরও বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আসাদউল্লাহ, বিশিষ্ট শিক্ষাবিদ আবু খালেদ পাঠান, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবুল কাশেম, অধ্যক্ষ গোলসান আরা বেগম প্রমুখ ।

আলোচনা সভা শেষে সৈয়দ আশরাফুল ইসলামের আতœার শান্তি কামনা করে ঐতিহাসিক পাগলা মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান দোয়া পরিচালনা করেন।

সভার শুরুতে মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like