স্কুলে ভর্তি হতে না পেরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সাভারে একটি স্কুলে নিয়ম অনুযায়ী সমাপনী পরীক্ষায় পাশ করে নিয়ম অনুযায়ী একই স্কুলে ভর্তি হতে না পেরে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে অর্ধশতাধিক শিক্ষার্থী ও অভিভাবক।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণি পাশ করে একই স্কুলের ষষ্ঠ শ্রেণীতে ভর্তিচ্ছু ৬১ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা, স্কুলের সামনে সাভার থানা রোড বন্ধ করে দেয়। এ সময় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

অবস্থানরত অভিভাবকেরা জানান, তারা ওই স্কুলে প্রাথমিক পর্যায়ে তাদের সন্তানদের লেখাপড়া করিয়েছে। বাচ্চারা ৫ম শ্রেণি শেষ করে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হবে এটাই স্বাভাবিক। আগেও এভাবেই চলে আসছে। কিন্তু এবার প্রায় ৬১ জন সন্তান সেখানে ভর্তি হতে পারছে না। তারা বিভিন্ন মাধ্যমে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে। তারা সোমবার (১০ জানুয়ারি) ভর্তির আশ্বাস দিয়েছিলেন। কিন্তু ভর্তি করছে না। তাই সন্তানদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ায় রাস্তায় নেমেছেন তারা।

শিক্ষার্থী দিহানের বাবা দাউদ বলেন, আমাদের দাবি একটাই আমাদের সন্তান সাভার অধর চন্দ্র হাই স্কুলেই ভর্তি হতে হবে। আমাদের সন্তানদের বঞ্চিত না করে অগ্রাধিকার দেওয়া হোক। সবাই ভর্তি হতে পারলে কেন আমাদের এই ৬১ জন ভর্তি হতে পারবে না। এরাও তো এখানে প্রার্থমিক পর্যন্ত পড়াশোনা করেছে।

এ ব্যাপারে অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাথমিক শাখার প্রধান শিক্ষক মিসেস রোকেয়া হক এর মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

You might also like