স্থানীয় সরকার বিভাগের অধীনস্থ সংস্থার অডিট আপত্তিসমূহ দ্রুত নিষ্পত্তির সুপারিশ

৭৮

জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত কমিটি ২০১০-২০১১ অর্থবছরের স্থানীয় সরকার বিভাগের অধীনস্থ সংস্থাসমূহের ১০৪ কোটি ৯২ লাখ ৬৭ হাজার ৯০৬ টাকার অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তির সুপারিশ করেছে।

কমিটির সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে আজ (রোববার) সংসদ সচিবালয়ে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মোঃ আব্দুস শহীদ, মোঃ আফছারুল আমীন, মোঃ শহীদুজ্জামান সরকার এবং র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।

কমিটির ৬ষ্ঠ ও ২২তম বৈঠকে আলোচিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১৬ অডিট আপত্তির ক্ষেত্রে পূর্বে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা করা হয়। কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নের ফলে ইতঃপূর্বে গঠিত তদন্ত কমিটি এবং বাংলাদেশের মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের সুপারিশের আলোকে সবগুলো আপত্তি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

সভায় ২০১০-২০১১ অর্থবছরের স্থানীয় সরকার বিভাগের অধীনস্থ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের, পার্বত্য চট্রগ্রাম, পল্লী উন্নয়ন ও স্থানীয় প্রতিষ্ঠান অডিট অধিদপ্তর প্রণীত স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ২০১০-২০১১ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১১-২০১২ বার্ষিক অডিট রিপোর্টে মোট আর্থিক ক্ষতির পরিমান ১০৪,৯২,৬৭,৯০৬ টাকা নিষ্পত্তি সুপারিশ করা হয়েছে।

You might also like