স্বনির্ভর জাতি গঠনে তৃণমূলে নারীর ক্ষমতায়ন জরুরি : স্পিকার

৮৭

তৃণমূলে নারী ক্ষমতায়নের মাধ্যমে স্বনির্ভর জাতি গড়া সম্ভব বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তাই স্বনির্ভর জাতি গঠনে তৃণমূলে নারীর ক্ষমতায়ন জরুরি বলেও জানা তিনি।

আজ (মঙ্গলবার) রাজধানীর রাজারবাগস্থ বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কর্তৃক আয়োজিত ‘পুনাক বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা-২০২০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য স্পিকার এসব কথা বলেন।

স্পিকার বলেন, পরিবারের কেন্দ্রে থেকে আত্মপ্রত্যয়ী ও স্বনির্ভর মা পরিবারের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। স্বনির্ভর নারী গঠনে পুনাক উল্লেখযোগ্য ভূমিকা রাখছে- যা প্রশংসনীয়।

তিনি বলেন, উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত হয়ে পুনাক সদস্যরা কাজ করলে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন বৃদ্ধি পাবে। নিজস্ব প্রচেষ্টায় সুযোগকে কাজে লাগিয়ে এগিয়ে গেলে অর্জিত হবে কাঙ্খিত লক্ষ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধি।

যুগোপযোগী ও মনোমুগ্ধকর সমাবেশ ও আনন্দমেলা আয়োজনের জন্য বংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-কে ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, এমন সৃজনশীল আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এ ধরনের আয়োজন সকলকে সৃষ্টিশীল কাজে অনুপ্রাণিত করবে।

এ সময় স্পিকার কৃতি শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার প্রদান এবং পুনাকের স্টল পরিদর্শন করেন।

পুনাকের সভানেত্রী হাবিবা জাবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বেগম লুৎফুল তাহমিনা খান, বিজিএমই-এর সভাপতি ড. রুবানা হক,শিরীন ইসলাম, তুহিন সালামসহ পুনাকের নেতৃবৃন্দ, বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের নারী সদস্যবৃন্দ, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like