হজ ব্যবস্থাপনা উন্নয়নে ওলামা-মাশায়েখদের সম্পৃক্ত করা হয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী

গোপালগঞ্জ (১০ অক্টোবর) :

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আবদুল্লাহ বলেছেন, দেশের শীর্ষ স্থানীয় ৫৮ জন ওলামা-মাশায়েখকে অন্তর্ভুক্ত করে এ বছর প্রথম বারের মতো হজ ওলামা-মাশায়েখ টিম-২০১৯ গঠন করা হয়েছে। এতে বাংলাদেশের হজযাত্রীরা উপকৃত হয়েছেন।

গতকাল ইসলামিক ফাউন্ডেশন গোপালগঞ্জ জেলা কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশের হজ ব্যবস্থাপনার ইতিহাসে ২০১৯ সালে সফলতম হজ ব্যবস্থাপনা সম্পন্ন করায় গোপালগঞ্জ জেলার সর্বস্তরের ওলামা-মাশায়েখদের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হজ ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে আলেম-ওলামাদের সম্পৃক্ত করা হয়েছে। হজ এজেন্সিসমূহের কার্যক্রমকে সার্বক্ষণিকভাবে মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া হজ যাত্রীদের ইলেক্ট্রনিক হেলথ প্রোফাইল তৈরি করে সকল হজযাত্রীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হয়েছিল। হজ যাত্রীদের হজের সফরে করণীয় এবং ধর্মীয় বিধি-বিধান বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করায় এ বছর হজ যাত্রীদের হজ পালন অনেক সহজ হয়েছে।

গওহরডাঙ্গা কওমি মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান ও গওহরডাঙ্গা মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি রুহুল আমিনের সভাপতিত্বে এবং ইসলামিক ফাউন্ডেশনের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু অবায়দা মোহাম্মদ মাস-উ-দুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন গোপালগঞ্জের পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল আলম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব শেখ মোঃ রুহুল আমিন, কাজুলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আবুল কালাম।

তথ্যবিবরণী