হাতিয়ায় অগ্নিকাণ্ডে ১৩টি দোকান পুড়ে ছাই

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অগ্নিকাণ্ডে ১৩টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয় ক্ষতির আশংকা করেছে ব্যবসায়ীরা। সোমবার বিকালে উপজেলার আফাজিয়া বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে একটি জ্বালানী তেলের দোকান থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

স্থানীয়রা জানায়, পেট্রলের দোকান থেকে আগুন লাগার পরপরই তা ছড়িয়ে পড়ে পাশে থাকা খাওয়ার হোটেলে। এসময় গ্যাসের সিলিন্ডার বিস্পোরন হয়ে আগুন চারদিক ছড়িয়ে পড়ে। পেট্রলের দোকানের দুই পাশে দুটি খাওয়ার হোটেল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। হাতিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রেণে আনে।

বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান।

এসময় হাতিয়ার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ৫ সহস্রাধিক মানুষ এসে আগুন নিবানোর চেষ্ঠা করে। উৎসক জনতার ভিড়ে হাতিয়ার জাহাজমারা- নলচিরা রোড়ে প্রায় ৩ঘন্টা সকল যান চলাচল বন্ধ ছিল। অতিরিক্ত লোকের ভিড় সামাল দিতে নৌ-পুলিশ, হাতিয়া থানা পুলিশের দুটি টিমকে কাজ করতে দেখা যায়।

হাতিয়া ফায়ার সার্ভিস এর স্টেশন লিডার হারুনুর রশিদ জানান, প্রায় এক ঘন্টা চেষ্ট করে আগুন নিয়ন্ত্রেণে আনা হয়েছে। তবে আগুনের সূত্রপাত কিভাবে তা এখনো জানা যায়নি। এব্যাপারে তদন্ত করে পরে জানানো হবে।

You might also like