হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফের রাখি বন্ধন উৎসব পালন

১৩৫

সীমান্তে উভয় বাহিনীর মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ব বোধ বজায় রাখতে হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফ’র মধ্যে পালিত হলো রাখি বন্ধন উৎসব। ভারতীয় সীমান্তক্ষি বাহিনী বিএসএফের উদ্দোগে এই উৎসব পালন করা হয়।

রাখি বন্ধন উৎসব উপলক্ষে আজ রোববার বেলা ১১টায় হিলি বিএসএফ কম্পানি কমান্ডার এর নেতৃত্বে নারী বিএসএফসহ বিএসএফের একটি দল ইমিগ্রেশন চেকপোষ্ট গেটের শূন্য রেখায় উপস্থিত হয়। এসময় বিজিবি সদস্যরা বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে স্বাগত জানান। এরপর ভারতের বিএসএফ’র নারী সদস্যরা বাংলাদেশের বিজিবি সদস্যদের হাতে রাখি বেঁধে মিষ্টি খাইয়ে উভয়ের মধ্যে মঙ্গল ও সম্প্রীতি কামনায় করে।

অন্যদিকে বাংলাদেশের বিজিবি’র নারী সদস্যরাও ভারতের বিএসএফ সদস্যদের হাতে রাখি বেঁধে, মিষ্টি খাইয়ে উৎসবে সামিল হয়। এসময় স্থানীয় একটি স্কুলের ছাত্র-ছাত্রীরাও এই অনুষ্ঠানে সামিল হয়। অনুষ্ঠানকে ঘিরে বিজিবি ও বিএসএফ সদস্যদের মধ্যে উৎসাবের আমেজ তৈরী হয়।

এসময় ভারতের হিলি বিএসএফ এর কম্পানি কমান্ডার জামিল শাহ এবং হিলি সিপি বিজিবি কম্পানি কমান্ডার সুবেদার আব্দুল মালেক উপস্থিত ছিলেন।

ভারতের হিলি বিএসএফ কম্পানি কমান্ডার জামিল শাহ বলেন, সীমান্তে উভয় বাহিনীর মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও ভাতৃত্ব বোধ বজায় রাখতে সীমান্তে এই উৎসবের আয়োজন। এর মাধ্যমে সীমান্তে দুই বাহিনী একসাথে কাজ করা সহজ হবে বলে মনে করেন তিনি ।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like