‘হৃদিতা’র অনুদান বাতিলে আইনি নোটিশ

৪৪

অনুদানের ছবি ‘হৃদিতা’ নিয়ে বিতর্ক চলছেই। এবার যোগ হলো আইনি নোটিশ। অনিয়ম, অনুদানের শর্ত ও নীতিমালা লঙ্ঘনের অভিযোগে ৭২ ঘণ্টার মধ্যে ‘হৃদিতা’ ছবির অনুদান বাতিল এবং শুটিংসহ সব ধরনের কার্যক্রম স্থগিতের জন্য চিঠি দিয়েছেন জাদুকাঠি মিডিয়ার কর্ণধার চিত্র প্রযোজক মো. মিজানুর রহমান। তার পক্ষে এটি তথ্য সচিব ও ‘হৃদিতা’র বর্তমান প্রযোজকসহ ৯ জনকে পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী।

২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদানের নির্বাচিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘হৃদিতা’ নিয়ে জালিয়াতির অভিযোগ উঠেছে। এ নিয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন জাদুকাঠি মিডিয়ার কর্ণধার মো. মিজানুর রহমান।

তার প্রযোজনায় আনিসুল হকের উপন্যাস ‘হৃদিতা’ থেকে ছবি বানানোর জন্য চুক্তি করেছিলেন পরিচালক জুটি ইস্পাহানি আরিফ জাহান। কিন্তু এখন চুক্তি ভঙ্গ করেই নিজেরাই এই গল্প দিয়ে সরকারি অনুদানে অন্য ব্যানারে ছবিটি বানাচ্ছেন। সম্প্রতি প্রধান অভিনয়শিল্পী হিসেবে পূজা চেরি ও এবিএম সুমনকে চুক্তিবদ্ধ করান তারা।

বিষয়টি নিয়ে তখন বিস্ময় প্রকাশ করেন উপন্যাসটির লেখক আনিসুল হক এবং ছবিটির প্রযোজক যাদুকাঠি মিডিয়ার কর্ণধার মো. মিজানুর রহমান!

প্রযোজকের অভিযোগ, ছবিটি নির্মাণের জন্য আনিসুল হকের কাছ থেকে অনুমোদন নেওয়া থেকে শুরু করে শিল্পীদের সাইনিং, মহরত অনুষ্ঠান আর শুটিংয়ের সকল প্রস্তুতি নিয়েছেন গত বছরের মার্চ মাস থেকে। অথচ সম্প্রতি ছবিটি অন্য প্রযোজকের নামে সরকারি অনুদান পায়। যেটি সম্পর্কে তিনি কিছুই জানেন না।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like