” ১৫ আগস্ট হত্যাকান্ডের ষড়যন্ত্রকারীদের খুজে বের করতে কমিশন গঠন করতে হবে”

“১৫ আগস্ট হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারী ও নেপথ্য কুশীলবদের খুজে বের করতে কমিশন গঠন করতে হবে বলে জানিয়েছেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। তিনি জানান, এই হত্যাকাণ্ডের সাথে জড়িত ও সুবিধাভোগীদের মুখোশ উম্মোচন করে জনগণের সামনে তাদের আসল পরিচয় তুলে ধরতে হবে। ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় এনে ও বিদেশে পলাতক বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করতে হবে”।

আজ রোববার (১৫ আগস্ট) ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির সম্মেলনকক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরো বলেন, ‘বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। স্বাধীনতা অর্জনের পর বঙ্গবন্ধু যখন অর্থনৈতিক মুক্তি ও সবুজ বিপ্লবের ডাক দিলেন তখনই ষড়যন্ত্রকারীরা জাতির পিতাকে হত্যা করে। পরাজয়ের গ্লানি মোচনের জন্য মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। সপরিবারে হত্যার কারণ ছিল বঙ্গবন্ধুর পরিবারের নেতৃত্বে যেন স্বাধীনতার মূল্যবোধ ও শক্তি এদেশে আর ঘুরে দাড়াতে না পারে’।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জেলা ও উপজেলা পর্যায়ের বাংলাদেশ শিশু একাডেমির কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ‘বঙ্গবন্ধুর জীবন আদর্শ ও চেতনা শিশুদের মাঝে ছড়িয়ে দিতে হবে। আজকের শিশুরাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের নেতৃত্ব দিবে’।

You might also like