১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে শুরু ফুটবল মৌসুম

কোভিড বাধা শেষে ১৯ ডিসেম্বর শুরু হচ্ছে ফুটবলের নতুন মৌসুম। কিন্তু ফুটবলাররা এখনও দোলাচলে, তাদের পারিশ্রমিক নিয়ে। ২৫ থেকে ৪০ শতাংশ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন সভাপতি কাজী সালাউদ্দিন। কিন্তু লিগ কমিটির সভা শেষে সিদ্ধান্ত পুরনো চুক্তির ৩৫ শতাংশ পারিশ্রমিক পেতে যাচ্ছেন পেশাদার লিগের ফুটবলাররা। অপ্রত্যাশিত এই সিদ্ধান্তে খুশি নন ফুটবলাররা।

ফুটবলারদের পারিশ্রমিক বাড়াতে প্রতিশ্রুতি দিয়েছিলেন চতুর্থবার সভাপতির দায়িত্ব নেয়া কাজী সালাউদ্দিন। এই ইস্যুতে পুরোপুরি সফল হতে পারেননি তিনি।

পেশাদার লিগ কমিটির সভার দিনে ফেডারেশনে উপস্থিত ফুটবলাররা। দেখা মেলেনি সভাপতির।

লিগ কমিটির সভার সিদ্ধান্তের অপেক্ষায় ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ স্তরে খেলা ফুটবলাররা। সভাপতির প্রতিশ্রুত ৪০ শতাংশ থেকেও ৫ শতাংশ কমিয়েছে লিগ কমিটি।

সিদ্ধান্তেও শুভংকরের ফাকি। ন্যূনতম ৩৫ শতাংশ পরিশোধের কথা বলছেন সালাম মুর্শেদী। কিন্তু এক হয়েছেন ফুটবলাররা, সবার জন্য এক নিয়ম চান তারা। সাথে সিদ্ধান্তে একদমই খুশি নন ফুটবলাররা। সভাপতির প্রতিশ্রুতির পরেও পারিশ্রমিক কমানো অপ্রত্যাশিত ফুটবলারদের কাছে।

আবারও কাজী সালাউদ্দিনের সাথে দেখা করতে চান ফুটবলারা।

এদিকে ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে শুরু হচ্ছে ফুটবলের নতুন মৌসুম। দেশি ও বিদেশি ফুটবলারদের দলবদলের সময় ১ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর। তবে চূড়ান্ত হয়নি ভেন্যু। প্রাথমিক তালিকায় আছে ছয় নাম।

ফুটবলারদের দাবী অনুযায়ী কোনো ক্লাব ফুটবলারের সাথে চুক্তি নবায়ন করতে না চাইলে, ৩১ অক্টোবরের মধ্যে তাদের তালিকা দিতে হবে ফেডারেশনে।

নিউজ ডেস্ক/বিজয় টিভি