২০২০ সালের ফ্যাশন ট্রেন্ডগুলো আপনি জানেন তো?

১৭৮

আনতারা রাইসা: কিছুদিন পর শুরু হবে নতুন বছর। নতুন বছর মানেই পুরনোকে ভুলে আবার নতুন করে শুরু করা। প্রত্যেক বছরই আসে নতুন নতুন ফ্যাশন ট্রেন্ড। এবার সময় পুরনো পোশাক গুলিকে বাক্সবন্দি করে নতুন কিছু পোশাকে নিজেকে সাজিয়ে নেয়ার। নতুন বছর মানেই তো আরও বেশি বেশি পার্টি। তাই নতুন বছরের নতুন ফ্যাশন ট্রেন্ড জেনে নেয়াটাও খুব জরুরি। যাতে কোনোভাবেই আপনি সবার থেকে পিছিয়ে না পরেন। এই বছরের ফ্যাশন রানওয়েগুলি দেখলেই বোঝা যায় নতুন বছরে কি কি আসছে। কোন কোন হলিউড সেলেব্রিটি কেমন পোশাক পরছেন। চলুন দেখে নেয়া যাক ২০২০ সালের সেরা ফ্যাশন ট্রেন্ড গুলো কেমন হবে।

পলকা ডট

পলকা ডট

পলকা ডট এর পোশাকগুলি যতই দেখতে পুরোনো মনে হোক না কেন তার আবেদন আবার ফিরে এসেছে । তাই নিউইয়র্ক ফ্যাশন রানওয়ে তে এই পলকা ডটের পোশাকগুলির আধিক্য দেখা গিয়েছে সব চেয়ে বেশি। তবে পোশাকের ডিজাইনে আনা হয়েছে নতুনত্ব। নতুন ভাবে নতুন রঙে পলকা ডটের পোশাকগুলি এবার সবার দৃষ্টি কেড়ে নিয়েছে।

কোট এবং স্যুটের আধিক্য

কোট এবং স্যুটের আধিক্য

এবার রানওয়ে গুলোতে সবচেয়ে বেশি দেখা গিয়েছে স্যুট পোশাক। ফর্মাল স্যুট নয়। ডিজাইনার প্যান্ট-স্যুট। নানা প্রিন্টের। হরেক রঙের। পার্টি মাতাতে এই পোশাক ছাড়া গতি নেই। ২০১৯ সালেও এই স্যুট পোশাকের ট্রেন্ড দেখা গিয়েছিল। সেটি এবার ২০২০ সালেও চলবে বলে ধারণা করা যাচ্ছে। তবে ব্লেজার এবং প্যান্টের ডিজাইনেও এসেছে নতুনত্ব। দেখা গিয়েছে অনেক ধরণের চেইন এবং স্টোনের ব্যবহার। এছাড়া লেদার কাপড়ের ব্যবহার চোখে পড়ার মত। গলার ডিজাইনে এসেছে নতুনের ছোঁয়া। রানওয়ে গুলোতে কোট পড়ারও একটা চল দেখা গিয়েছে । শুধু কালো নয় , খুবই উজ্জ্বল রঙের কোট ও এবার ২০২০ সাল রাঙিয়ে রাখবে ।

রাফলস

রাফলস

আশির দশক এর ছোঁয়া আবার ফিরে এসেছে ২০২০ সালে। পোশাকে রাফলস এর ব্যবহার এখন রানওয়ে গুলোতে খুবই জনপ্রিয় । শুধু টপ্স ই নয় যে কোনো পোশাকেই এখন ডিজাইনাররা রাফলস ব্যবহার করছেন। রাফলস বলে আসলে বোঝায় পোশাকের উপর আলাদা কাপড়ের ঘের দেয়া। এতে পোশাকে যেমন একটা স্টাইলিশ ভাব আসে তেমনি আপনার লুক কেও এটি একেবারেই বদলে দেয়। শুধু পোশাকে নয় এখন জুতাতেও এমন রাফলস এর ব্যবহার দেখা যাচ্ছে ।

ফ্রিঞ্জ এর ব্যবহার

ফ্রিঞ্জ এর ব্যবহার

পোশাকে বেশি বেশি আলাদা কাপড়ের লেয়ার দেয়া এখন একটি ট্রেন্ডে পরিণত হয়েছে। এবার ২০২০ সালে তাই পোশাকে ফ্রিঞ্জ এর ব্যবহার অনেক দেখা যাবে। লন্ডন ফ্যাশন উইকে এই ফ্রিঞ্জের আধিক্য দেখা গিয়েছে । পোশাকে সুতার মত করে অনেকগুলো কাপড় যখন ঝুলতে দেখা যায় সেটাকে ফ্রিঞ্জ বলে। এই ফ্রিঞ্জ পোশাককে করে তোলে আরো গরজিয়াস।

নিওন ও সবুজ রঙের আধিক্য

নিওন ও সবুজ রঙের আধিক্য

২০২০ সালে দেখা যাবে সবুজ রঙের নানা শেডের পোশাক পরতে। এছাড়াও থাকবে লেমন গ্রিন, হলুদ, শকিং পিঙ্ক, ইলেকট্রিক ব্লু, সব রকমের নিওন রং এর বাহার। এমনটাই বলছে ২০১৯ সালের ফ্যাশন রানওয়ে গুলো । আলমারির একঘেয়ে রঙের পোশাকগুলি বদলে এখন সময় উজ্জ্বল রঙের। যে রঙ গুলো আপনাকে অন্ধকারেও করে তুলবে আলোকিত।

ভিন্টেজ

ফ্যাশনের একটা বড়সড় অংশ ভিন্টেজ ডিজাইন বা স্টাইলের নতুন রিপিটেশন। আশির বা নব্বই দশকের পোশাকগুলো আবারো ফিরে আসছে নতুন রুপে। ২০১৯ ও ২০২০ সালের ভিন্টেজ ট্রেন্ডে আধিপত্য থাকবে স্ট্যান্ডার্ড গোল্ড কালারের। স্প্রিং ও উইন্টারের মতো সামারেও চলবে ওল্ড রক চেক বা বোল্ড চেক। সেসব চেকে প্রধান রঙগুলোর ডার্কার টোন বেশি বিস্তৃত হবে। যেমন ডার্ক রেড, ডার্ক গ্রিন।

আনিম্যাল প্রিন্টস

আনিম্যাল প্রিন্টস

ফ্লোরালের মতো এই  বছর ও  অ্যানিম্যাল প্রিন্টসও  ফ্যাশনে দেখা যাবে। বিশেষ করে চিতা, জেব্রা ও স্নেকস্কিনের প্রিন্টস।  ড্রেস, স্কার্ট, ম্যাক্সি ড্রেস, প্যান্টস, জ্যাকেট স্কার্ফ- সব কিছুতে অ্যানিম্যাল প্রিন্টসের ছড়াছড়ি দেখা গিয়েছে এবারের রানওয়ে তে ।

পোশাকে পালকের ব্যবহার

পোশাকে পালকের ব্যবহার

ফ্যাশনে নতুন ভাবে যোগ হতে যাচ্ছে পালকের ব্যবহার। পোশাকে ভিন্নতা আনতেই এই নতুন ট্রেন্ড এবার দেখা যাবে । পোশাকের কলার, নেক কিংবা হাতে তো পালকের ব্যবহার দেখা যাবেই , তার সাথে পালক দেখা যাবে জুতা, গহনা কিংবা ব্যাগেও।

এছাড়াও এবার ইকো ফ্রেন্ডলি পোশাক দেখা যাবে। খুব গাঢ় রং আর ফ্লোরাল প্রিন্টস আগামী বছর তেমন চলবে না। হ্যান্ডলুমের ড্রেস, জ্যাকেট, ব্যাগ-সবই থাকবে ফ্যাশনে। খুবই লো ফ্যশনের মধ্যেই গ্ল্যামারাস দেখানোর ট্রেন্ড ই চলবে আগামী ২০২০ সালে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি