২০২০ সালে বলিউডের আলোচিত সিনেমাগুলি

আনতারা রাইসা:মহা আড়ম্বরে সারা দুনিয়া স্বাগত জানিয়েছে নতুন দশককে। বলিউডও তৈরি তার নতুন ছবির সম্ভার নিয়ে। ২০১৯ সালের রেশ বজায় রেখে ২০২০ সালেও বেশ কিছু অন্য ধাঁচের ছবি মুক্তি পাওয়ার কথা। দীপিকা পাড়ুকোন থেকে কঙ্গনা রানাউত, কাজল-অজয় দেবগণ থেকে ফারহান আখতার-রণবীর সিং, এবছর দর্শকদের ভাল ছবি উপহার দিতে প্রস্তুত প্রত্যেকে।

এই বছর বলিউডে বেশ কিছু বায়োপিক ছবি দেখা যাবে। এছাড়াও থাকবে কিছু ছবির সিকুয়েল। শুধু তাই নয় এবার বলিউডে অনেক গুলো নারীকেন্দ্রিক ছবিও মুক্তি পেতে যাচ্ছে। দীপিকা পাড়ুকোন, কঙ্কনা রানাওয়াত, বিদ্যা বালান, আলিয়া ভাট- প্রত্যেকে পর্দায় ধরা দেবেন শক্তিশালী নারী চরিত্রে। চলুন দেখে আসি কোন ছবিগুলো এবার আলোচনায় আছে । কোন ছবিগুলো নিয়ে দর্শকদের প্রত্যাশা রয়েছে ।

১।ছাপাক

ছাপাক
ছাপাক

বছরের শুরুটাই হচ্ছে একটা ভাল বলিউড ছবি দিয়ে। অ্যাসিড আক্রান্ত যোদ্ধা লক্ষ্মী আগরওয়ালের জীবনকাহিনি অবলম্বনে তৈরি ‘ছাপাক’। মুখ্য চরিত্রে দীপিকা পাড়ুকোন। চ্যালেঞ্জিং চরিত্র বলাই বাহুল্য। অ্যাসিডে কুঁচকে চামড়া, মুখ নিয়ে ইতিমধ্যে ট্রেলারেই বাজিমাত করেছেন অভিনেত্রী। দু’বছর পর ফের পর্দায়। অতঃপর দর্শকদের প্রত্যাশাও অনেকটাই। ২০১৪ সালে লক্ষ্মী আগরওয়ালকে আন্তর্জাতিক সাহসী নারী পুরস্কারও প্রদান করেছিলেন মিশেল ওবামা। ২০২০ সালের ১০ জানুয়ারী মুক্তি পাচ্ছে মেঘনা গুলজার পরিচালিত ,দীপিকা অভিনীত ও প্রযোজিত ছাপাক।

২। তানহাজিঃ দ্য আনসাং ওয়ারিয়র

তানহাজিঃ দ্য আনসাং ওয়ারিয়র

ছাপাকের সঙ্গে বক্স অফিসে টক্কর লাগতে চলেছে অজয় দেবগণ-সইফ আলি খান-কাজল অভিনীত এই ছবির।একই দিনে মুক্তি পাচ্ছে এই দুইটি ছবি। সুবেদার তানহাজি মলিসারের চরিত্রে অজয়। শিবাজির মারাঠা ফৌজের বীর যোদ্ধা। ১৬৭০ সালে সিংহগড় যুদ্ধক্ষেত্র ও মারাঠাদের এই যুদ্ধের কথা উঠে আসবে ছবিতে। যুদ্ধে প্রাণ হারান তানহাজি। পরিচালক ওম রাউত এই বীর যোদ্ধার কথাই তুলে ধরবেন ছবিতে। এই ছবিতে সাইফ আলি খান কে দেখা যাবে খলচরিত্রে।

৩। পাঙ্গা

পাঙ্গা

দুর্দান্ত এক কাবাডি প্লেয়ার, যিনি কিনা সময়ের সঙ্গে পালটে ফেলেছেন তাঁর জীবন। তিনি এখন কারও স্ত্রী, কারও মা। সেই মহিলাই যখন জীবনের দ্বিতীয়ার্ধে দ্বিতীয়বারের জন্য সুযোগ পান, তখন? তিনি কি ফিরতে পারবেন আগের ফর্মে, নাকি ময়দান ছেড়ে চলে যেতে হবে তাঁকে? চ্যালেঞ্জিং কাবাডি খেলোয়াড়ের ভূমিকায় কঙ্গনা রানাউত। অশ্বিনী আইয়ারের এই ছবি সেকথাই আরও একবার বলবে। মুক্তি পাচ্ছে ২৪ জানুয়ারি।

৪। লাভ আজ কাল সিক্যুয়েল

লাভ আজ কাল সিক্যুয়েল

২০০৯ সালে সইফ আলি খান ও দীপিকা পাড়ুকোনকে নিয়ে ইমতিয়াজ আলি বানিয়েছেন ‘লাভ আজ কাল’। তারই সিক্যুয়েল ‘লাভ আজ কাল ২’। মুখ্য চরিত্রে কার্তিক আরিয়ান ও সারা আলি খান। এই প্রথমবার ইমতিয়াজদের সঙ্গে কাজ করছেন কার্তিক। এক ছকভাঙা ভালবাসার গল্প। ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে ছবিটি। তাই ভালোবাসার মানুষটিকে সাথে নিয়ে এই ছবিটি দেখতে পারেন নির্দ্বিধায়।

৫। আংরেজি মিডিয়াম

আংরেজি মিডিয়াম

২০১৭ সালে জনপ্রিয় হয়েছিল ‘হিন্দি মিডিয়াম’। সামাজিক বার্তাবাহী সেই কমেডি ছবির রেশ ধরেই এ বছর আসছে ‘আংরেজি মিডিয়াম’। মূল ভূমিকায় ইরফান খান এবং কারিনা কপূর। আংরেজি মিডিয়াম’-এ ইরফানের নাম চম্পক। যার একটি মিস্টির দোকান রয়েছে- ঘসিটেরাম মিস্টান্ন ভাণ্ডার। বর্তমানের শিক্ষাব্যবস্থা কাঠামো নিয়ে তৈরি ছবির গল্প। ছবির মুক্তি ২০ মার্চ।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি