২০২১ সালের নববর্ষে নগরবাসীকে উপহার হিসেবে দিতে চাই সড়কে এলইডি বাতি: ডিএনসিসি মেয়র

৪১

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ২০২১ সালের নববর্ষে নগরবাসীর জন্য উপহার হিসেবে সড়কে এলইডি বাতি দিতে চাই।

তিনি আজ (মঙ্গরবার) ডিএনসিসির গুলশানস্থ নগর ভবনে এলইডি লাইট স্থাপনে ডিএনসিসি ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ)’র মধ্যে অনুষ্ঠিত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন।

এলইডি সড়ক বাতি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম এবং বিএমটিএফ’র মহাব্যবস্থাপক (বিপনন) লে. কর্নেল তোফায়েল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

আতিকুল ইসলাম বলেন, ‘আমরা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ৪২ হাজার ৫০০ লাইট ২০২১ সালের মধ্যে স্থাপন করতে পারবো। নগরবাসীর জন্য এটি হবে ২০২১ সালে নববর্ষের উপহার। জানুয়ারি মাসের ১ তারিখে ডিএনসিসির কিছু অংশে এ লাইট জ্বলবে। নগরবাসীর জন্য নিরাপদ ঢাকা শহর করার জন্য আমরা যে প্রত্যয় ব্যক্ত করেছিলাম, সেই প্রত্যয়ের মধ্যে এটি হলো, ঢাকা শহরকে আলোকিত করে উজ্জ্বল রাখা। আমরা যে লাইটগুলো স্থাপন করছি তার প্রত্যেকটা ইউরোপের তৈরি। এগুলোর প্রত্যেকটির ১০ বছরের ওয়ারেন্টি পিরিয়ড দেয়া আছে। বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি কাজটি সুচারুরূপে বাস্তবায়ন করবে। ওয়ারেন্টি পিরিয়ডে রক্ষণাবেক্ষণের কাজটিও বিএমটিএফ করবে।’

You might also like