২০২১ সালে যেসব সিনেমা নিয়ে ঘুরে দাঁড়াতে পারে ঢাকাই সিনেমা; পর্ব-০৪

৩৫

২০২১ সাল দেশীয় চলচ্চিত্রের আশাবাদের বছর। চলতি বছর মুক্তি পাবে নতুন ও ঝুলে থাকা ছবিগুলো। ২০২১ সালে মুক্তির তালিকায় রয়েছে নাদের চৌধুরী পরিচালিত ‘জ্বীন’। করোনার জন্য এই ছবিটির মুক্তি থমকে গিয়েছিল।

চলতি বছর ছবি মুক্তির তালিকায় রয়েছে রায়হান রাফি পরিচালিত ‘পরান’ ও ‘দামাল’ এবং আবু রায়হান জুয়েল পরিচালিত ও সিয়াম-পরীমনি অভিনীত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ মতো ভিন্ন গল্প ও প্রেক্ষাপটের সিনেমা।

আশরাফ শিশির পরিচালিত ‘৫৭০’ ছবির মুক্তির সম্ভাবনা রয়েছে আগামী ১৭ মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে নিহত হওয়ার পরবর্তী ৩৬ ঘণ্টার ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এতে অভিনয় করছেন বাপ্পী চৌধুরী।

কম বাজেটের সিনেমা দিয়ে ২০২১ সাল শুরু হলেও আগামীতে মুক্তির তালিকায় রয়েছে বেশ কয়েকটি বড় বাজেটের ছবি। ২০২১ সালে এইসব সিনেমা নিয়ে ঘুরে দাঁড়াতে পারে ঢাকাই চলচ্চিত্র।

তবে দেখার বিষয় করোনা মহামারি কি ফের থমকে দেবে এই একঝাঁক নতুন ছবি মুক্তির পথ। নাকি পৃথিবী ক্রমশ এগিয়ে যাবে খারাপ পরিস্থিতির দিকে। পিছিয়ে যাবে ছবি মুক্তির পরিকল্পনা। মুষড়ে পড়বে সিনেমা হল? হয়তো সময়েই বলে দেবে ছবির ভবিষ্যৎ কোন দিকে এগুবে শেষবেলায়!

You might also like