২৪ ডিসেম্বর আ. লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে: কাদের

৬৯

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়া নতুন বছরে মন্ত্রিসভা পুনর্বিন্যাস হতে পারে।  তিনি বলেন, ‘ওইদিন প্রেসিডিয়ামের মিটিং আছে। সেদিন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে আশা করছি। এটি না হওয়া পর্যন্ত নতুন কমিটি নিয়ে মূল্যায়ন করা সম্ভব নয়।’

আজ (রবিবার) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

টানা দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘শেখ হাসিনা আমাকে যোগ্য মনে করেছেন বলেই দ্বিতীয়বারের মতো আমাকে এই পদে মনোনীত করেছেন। উনি আমাকে যে মর্যাদা দিয়েছেন আমি তা রক্ষার চেষ্টা করবো।’

ক্ষমতাসীন দলটি নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের পর মন্ত্রিসভায় কোনো পরিবর্তন আসবে কি না, সে সম্পর্কে ওবায়দুল কাদেরের কাছে প্রশ্ন রাখেন এক সাংবাদিক। জবাবে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভা পুনর্বিন্যাস একটি রুটিন ওয়ার্ক। নতুন বছরে এটা হতে পারে।

আওয়ামী লীগের নতুন কমিটিকে স্বাগত জানিয়েছে বিএনপি। এই বিষয়টিকে গণতন্ত্র চর্চার অংশ হিসেবে দেখছেন ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, অন্য বিরোধী দলের নেতারা সম্মেলনে উপস্থিত হয়েছিলেন। বিএনপি এলে ভালো হতো। শুভ খবর বয়ে আনত।

ওবায়দুল কাদের বলেন, ‘এর আগে কোনও বিশৃঙ্খলা ছাড়া এত বড় সম্মেলন হয়নি। আমাদের এটি একটি সফলতা। আমি ছাড়া এই পদের জন্য আরও অনেক যোগ্য প্রার্থী ছিলেন। কিন্তু সুস্থ প্রতিযোগিতা ছিল বলে কোনও সমস্যা হয়নি।’ সুষ্ঠুভাবে সম্মেলন সফল করার জন্য সকল কাউন্সিলরদের ধন্যবাদ জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগের সামনের পথ খুব চ্যালেঞ্জিং। সবচেয়ে বড় চ্যালেঞ্জ নির্বাচনের অঙ্গীকার রক্ষা করা। সারাদেশে নতুন কমিটি কাজ শুরু করেছে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like