২৫ ডিসেম্বর থেকে ঢাকা-সিলেট-ম্যানচেস্টার রুটে ফ্লাইট চালু

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২৫ ডিসেম্বর থেকে ঢাকা-সিলেট-ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট ফের চালু করতে যাচ্ছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইনস। একুশ মাস পর আবারও যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ফ্লাইট শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ ডিসেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইট বিজি২০৭ স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় উড়াল দিয়ে সিলেট পৌঁছাবে দুপুর ১টা ১০ মিনিটে। এরপর সিলেট থেকে ম্যানচেস্টারের উদ্দেশ্যে যাত্রা করবে দুপুর সোয়া ২টায়। ম্যানচেস্টার পৌঁছাবে স্থানীয় সময় রাত ৮টায়।

ফিরতি ফ্লাইট বিজি২০৮ ম্যানচেস্টার থেকে ২৬ ডিসেম্বর স্থানীয় সময় রাত ৮টায় ছেড়ে এসে সিলেট পৌঁছাবে পরদিন দুপুর ১২টায়। সিলেট থেকে দুপুর ১টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে দুপুর পৌনে ২টায়। এই রুটে বিমানের বোয়িং সেভেন এইট সেভেন ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহার করা হবে। ২৫ মার্চ পর্যন্ত এই রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান।

বিমানের বিপণন কেন্দ্র বা অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট ক্রয় করা যাবে।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ওই বছরের ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

গত বছরের ১ জুন থেকে স্বাস্থ্যবিধিসহ বেশ কয়েকটি বিধিনিষেধ দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। পরে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হলেও বিমান এই রুটে ফ্লাইট পরিচালনা করেনি।

করোনার প্রাদুর্ভাব কমে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত বিমানের কুয়ালালামপুর ও সিঙ্গাপুর রুট বাদে সব রুটে ফ্লাইট চলছে।

You might also like