৩১৫ রানে দিন শেষ করে বাংলাদেশ

৬৩

বৃহস্পতিবার চট্টগ্রামে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং করছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে নাঈম হাসানের।

শুরুর ধাক্কা সামলে উঠছে বাংলাদেশ। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে মাত্র ৩ বল খেলে উইকেট হারায়। তবে ইমরুল কায়েস ও মুমিনুল হকের ব্যাটে উইন্ডিজ বোলারদের সামনে প্রতিরোধ গড়েছে স্বাগতিকরা।

৩ উইকেটে ২১৬ রানে চা বিরতিতে যায় বাংলাদেশ। ১১৬ রানে অপরাজিত ছিলেন মুমিনুল। কিন্তু শ্যানন গ্যাব্রিয়েলের বলে হঠাৎ করে ভেঙে পড়ে তাদের ব্যাটিং লাইনআপ। মাত্র ১৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় তারা।

শেষ সেশনের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানেন গ্যাব্রিয়েল। ১৬৭ বলে ১০ চার ও ১ ছয়ে ১২০ রান করে মুমিনুল তার শিকার হন। ওই ওভারেই মুশফিকুর রহিম ৪ রানে এলবিডাব্লিউ হন। গ্যাব্রিয়েল তার পরের দুই ওভারে মাহমুদউল্লাহ (৩) ও সাকিবকে (৩৪) বোল্ড করেন।

শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ ২৩৫ রানে ৭ উইকেট হারানোর পর বাংলাদেশ প্রতিরোধ গড়ে মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসানের ব্যাটে। তাদের ৪৪ রানের জুটি ভাঙেন ওয়ারিকান। ২২ রানে বোল্ড হন মিরাজ।

তাইজুল ইসলাম জীবন পান রিভিউ নিয়ে। বিশুর বল তার ব্যাট ছুঁয়ে প্যাডে লাগলেও সফরকারীদের জোরালো আবেদনে আউট দেন আম্পায়ার আলীম দার। সেই সিদ্ধান্ত পাল্টে যায় রিভিউয়ে। আরেকবার পাকিস্তানি আম্পায়ারের আউটের সিদ্ধান্ত বাতিল হয় তাইজুল রিভিউ নিলে। ১৩ রানে দ্বিতীয়বার জীবন পাওয়া এই ডানহাতি ব্যাটসম্যান ৩২ রানে দিন শেষ করেন।

নাঈমের সঙ্গে ৫৬ রানের অপরাজিত জুটিতে ৮ উইকেটে ৩১৫ রানে দিন শেষ করেন। ৬০ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন নাঈম।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে গ্যাব্রিয়েল ৪ উইকেট নেন। দুটি পান ওয়ারিকান।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like