৫ লাখ টাকা জরিমানা না দিয়ে ৫০ টাকার কেরোসিন দিন : মেয়র আতিক

এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংসে নগরবাসীকে উদ্দেশ্য করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, পাঁচ লাখ টাকা জরিমানা না দিয়ে ৫০ টাকার কেরোসিন কিনে নিজের বাসা-বাড়ি ও নির্মাণাধীন ভবনের এডিস মশার লার্ভায় দিন।

বুধবার (২৫ আগস্ট) সচিবালয়ে সারাদেশে মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি করপোরেশন ও অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ, দফতর/সংস্থার কার্যক্রম পর্যালোচনার ১১তম আন্তঃমন্ত্রণালয় সভায় মেয়র আতিক এ তথ্য জানান।

আতিকুল ইসলাম বলেন, নির্মাণাধীন ভবনগুলোতে এডিস মশার লার্ভা বেশি পাওয়া যাচ্ছে। এজন্য কোনো কোনো নির্মাণাধীন ভবন মালিককে পাঁচ লাখ টাকাও জরিমানা করা হচ্ছে। কিন্তু ওখানে তারা ৫০ টাকা কেরোসিন ছিটিয়ে দিলে এই জরিমানা হয় না।

ডিএনসিসি মেয়র বলেন, আমরা সবাই চেষ্টা করে যাচ্ছি। ডেঙ্গু নিয়ে সচেতনতা বাড়ানোর জন্য কাজ করছি। সারা বছর কিভাবে ভেক্টর ম্যানেজমেন্ট করতে পারি সেই পরিকল্পনা আমরা করেছি। তবে সবাইকে বাসা-বাড়ি পরিস্কার রাখতে হবে।’

ডেঙ্গু প্রাদুর্ভাবের চিহ্নিত হটস্পটগুলো আগে-ভাগে নির্ধারণে স্বাস্থ্য অধিদফতরের প্রতিও আহ্বান জানান আতিকুল। তিনি বলেন, এটা আগে করতে পারলে আমরা অন্যভাবে পরিকল্পনা করতে পারি।

You might also like