৭ মার্চ ভাষণ বিশ্বের মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার উৎস: প্রতিমন্ত্রী ইন্দিরা

৪৫

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা বলেন, ৭ মার্চের ভাষণ সমগ্র জাতিকে উজ্জীবিত করে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণে উদ্বুদ্ধ করে। ১০ লাখ মানুষের উপস্থিতিতে সেদিন জনসভার স্থান ছিল মুখরিত। সেখানে অসংখ্য নারীও উপস্থিত ছিলেন। ঐতিহাসিক এই ভাষণটি আজীবন বিশ্বের কোটি কোটি মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

আজ রবিবার ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি আয়োজনে শিশু একাডেমির মিলনায়তনে ঐতিহাসিক ৭ মার্চ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী।

বাংলাদেশ শিশু একাডেমির কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা ও উপজেলা কার্যালয়ের শিশুরা অনলাইনে সংযুক্ত হয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করে। আলোচনা অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

You might also like