৮ উইকেটে হারল বাংলাদেশ

পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর এবার টেস্ট সিরিজও শুরু করেছে হার দিয়ে। ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে বারবার পেয়েও কাজে লাগাতে ব্যর্থ বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল পাকিস্তান।

ম্যাচের ফলাফল যে পাকিস্তানের পক্ষেই যাচ্ছে, তা অনুমান করা গিয়েছিল চতুর্থ দিনেই। ২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে যখন দেড়শ রানের উদ্বোধনী জুটি গড়ে সফরকারী দলের দুই ওপেনার। পঞ্চম দিনে তাই নিয়মরক্ষার জন্যেই খেলতে নেমছিল বাংলাদেশ।

যদিও ৯৩ রানের প্রয়োজনে পঞ্চম দিনের শুরু করা পাকিস্তান উইকেট হারায় শুরুর দিকেই। ৭৩ করা আসাদুল্লাহ শফিককে ফেরান মেহেদি মিরাজ। এরপর ফেরেন প্রথম ইনিংসে ১৩৩ রানের ম্যাচের ভাগ্য নির্ধারণী ইনিংস খেলা আবিদ আলী। তাকে ফেরান প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া তাইজুল।

এই দুই উইকেটই বাংলাদেশের জন্য সান্ত্বনা। বাকি সময়টায় কোন বিপর্যয় ঘটতে দেননি দলটির অধিনায়ক বাবর আজম ও আজহার আলী। দেখেশুনে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন এই দুজন। বাবর অপরাজিত ছিলেন ১৩ রানে আর আজহার ম্যাচ শেষ করেন ২৪ রানে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়া এই টেস্টে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করলো ম্যান ইন গ্রিনরা। আর আরেকটি হারের মুখ দেখল বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ৪ ডিসেম্বর। সিরিজ সমাপ্তির এই ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরে। সেই ম্যাচে দলে ফেরার সম্ভাবনা রয়েছে সাকিব আল হাসানের।

You might also like