ছাত্র রাজনীতি চালু রাখার পক্ষে মত দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছাত্র রাজনীতি চালু রাখার পক্ষে মত দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাআবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ থেকে ছাত্র রাজনীতি নিষিদ্ধের যে দাবি উঠেছে, তা নাকচ করেন, নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশন ও দিল্লি সফর পরবর্তি সংবাদ সম্মেলনে করা প্রধানমন্ত্রী। 

জাতিসংঘ ও ভারত সফর থেকে ফিরে প্রধানমন্ত্রী বুধবার গণভবনে সংবাদ সম্মেলনে এলে সফরের চেয়ে বেশি আলোচনায় থাকে বুয়েটে আবরার হত্যাকাণ্ড প্রসঙ্গ। এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন,  ‘অপরাধী অপরাধীই। কোন দলের সেটা দেখার সুযোগ নেই।‘

সংবাদ সম্মেলনে এসময় সাংবাদিক জ ই মামুনের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বিরক্তি প্রকাশ করেন, বলেন তিনি জেগে থাকা প্রধানমন্ত্রী, সব দিকেই তার তীক্ষ্ন নজর আছে।

বাংলাদেশে ছাত্র আন্দোলনের উজ্জ্বল ইতিহাস তুলে ধরে তা কলুষিত করার জন্য সামরিক শাসকদের দায়ী করেন আওয়ামী লীগ সভানেত্রী। এবং তিনি নিজেই ছাত্ররাজনীতি থেকে রাজনীতিতে এসেছেন মনে করিয়ে দিয়ে বলেন, ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার বিপক্ষে তিনি। প্রধানমন্ত্রী আরো বলেন আসলে এই দেশের প্রতিটি সংগ্রামের অগ্রণী ভূমিকা কিন্তু ছাত্ররাই নিয়েছেন।

সংবাদ সম্মেলনের শুরুতে প্রধানমন্ত্রী নিউইয়র্কের জাতিসংঘ অধিবেশন ও সাম্প্রতিক দিল্লী সফরের অর্জন তুলে ধরেন। ভারতের সাথে চুক্তি প্রসঙ্গে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক লেখালেখি করছেন, তাদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, চুক্তি ভালো করে পড়ে সমালোচনা করুন। মানবিক বিবেচনায় ত্রিপুরায় পানি দেয়া হচ্ছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

নিউজ ডেস্ক / বিজয় টিভি