কালুরঘাট সেতুর কাজ শুরু হবে আগামী বছরের মধ্যেই

প্রয়াত সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর কাজ আগামী বছরের মধ্যেই শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সকাল ১১টায় শাহ আমানত সেতুর উভয় পাশের ৮ কিলোমিটার এপ্রোচ সড়কের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে মন্ত্রী এ সব কথ বলেন। শীঘ্রই প্রধানমন্ত্রী এই ৬ লাইনের সড়ক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন বলে জানান তিনি।

এ সময় কালুরঘাটের উপর একটি রেল সেতু এবং একটি সড়ক সেতু হবে। রেল সেতুর অর্থায়ন করবে দক্ষিণ কোরিয়া। সড়ক সেতুর ব্যাপারেও কোরিয়ার সাথে আলাপ-আলোচনা চলছে বলেও জানান মন্ত্রী।

সেতুমন্ত্রী বলেন, মৃত্যুর কয়েকদিন আগেও মঈন উদ্দিন খান বাদল সাহেব সংসদে কালুরঘাট সেতুর কথা বলেছিলেন। তাঁর সাথে দেখা হলেই তিনি কালুরঘাট সেতুর কথা বলতেন। উনাকে প্রধানমন্ত্রীও বলেছিলেন, কালুরঘাটে সেতু হবে। আমাকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, দ্রুত যেন কালুরঘাট সেতুর ব্যাপারে উদ্যোগ নেয়া হয়। আমাদের মন্ত্রণালয়ে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। আগামী বছরের মধ্যেই কালুরঘাট সেতুর কাজ দৃশ্যমান হবে বলে জানান আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

চট্টগ্রামে মেট্রোরেল চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ঢাকার মতো চট্টগ্রামেও মেট্রো রেল নির্মাণ প্রকল্পে হাতে নেয়া হয়েছে। অর্থের জন্য বিদেশীদের কাছে প্রস্তাব করেছি।

 

অনলাইন নিউজ ডেস্ক/ বিজয় টিভি