৩৪

চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত ৫৩

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৯৩ জনের নমুনা পরীক্ষার মধ্যে ৫৩ জন পজিটিভ চিহ্নিত হন। সংক্রমণের হার ২ দশমিক ৯৫ শতাংশ। এদিন করোনাক্রান্ত কারো মৃত্যু হয়নি।
উল্লেখ্য, গত ৩১ অক্টোবর সর্বশেষ ৩২ জন করোনাক্রান্ত শনাক্ত হলেও নমুনা পরীক্ষা হয় মাত্র ৭১৯ জনের। সংক্রমণ হার ছিল ৪ দশমিক ৪৫ শতাংশ। এদিন করোনায় একজনের মৃত্যু হয়।

আজ বৃহস্পতিবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, ‘কোভিডের প্রথমদিকে চট্টগ্রামে পরীক্ষার খুব বেশি সুব্যবস্থা ছিল না। সাধারণ মানুষও পরীক্ষা করানোর ব্যাপারে আগ্রহী ছিলেন না। সে সময় দু’চার জন পরীক্ষা করিয়েছেন এমন দিনও গেছে। এ সময়ের হিসাবকে আক্রান্তের হারের সঠিক হিসাব হিসেবে ধরা যায় না।’

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, নগরীর আটটি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গতকাল বুধবার চট্টগ্রামের ১ হাজার ৭৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৫৩ জনের মধ্যে শহরের বাসিন্দা ৪৪ জন ও চার উপজেলার ৯ জন। এর মধ্যে পটিয়ায় ৩ জন এবং রাউজান, হাটহাজারী ও সীতাকুন্ডে ২ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৩১ হাজার ৮৩৩ জন, যাতে শহরের বাসিন্দা ২৪ হাজার ৭৫৪ জন ও গ্রামের ৭ হাজার ৭৯ জন।

গতকাল করোনাক্রান্ত কোনো রোগী মারা যাননি। মৃতের সংখ্যা ৩৬৫ জনই রয়েছে। এতে শহরের ২৬১ জন ও গ্রামের ১০৪ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৪৯ জন। মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ২৯ হাজার ৯৬৯ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৪ হাজার ১৯ জন এবং হোম আইসোলেশনে থেকে ২৫ হাজার ৯৫০ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে গতকাল যুক্ত হন ১৮ জন। ছাড়পত্র নেন ১০ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪৩৪ জন।

You might also like