অক্টোবরে সরব হচ্ছে প্রেক্ষাগৃহ; মুক্তির মিছিলে পাঁচ সিনেমা

করোনা অতিমারির মধ্যে বেশিরভাগ সময় সিনেমা হল বন্ধ রাখতে হয়েছে মালিকদের। সবশেষ লকডাউন তুলে নেওয়ার পর পুরানো সিনেমা দিয়েই একে একে হলগুলো খুলতে শুরু করেছে। অক্টোবরে পাঁচটি সিনেমা মুক্তি পেলে ফের দর্শক গুঞ্জনে সরব হবে দেশের প্রেক্ষাগৃহগুলো।

জানা গেছে, ১ অক্টোবর অনন্য মামুনের ‘কসাই’, ৮ অক্টোবর প্রসূন রহমানের ‘ঢাকা ড্রিম’ ও রাশিদ পলাশের ‘পদ্মপুরাণ’, ১৫ অক্টোবর কলকাতা থেকে আমদানি করা ‘বাজি’ ও এন রাশেদ চৌধুরীর ‘চন্দ্রাবতী কথা’ মুক্তির জন্য আবেদন জমা পড়েছে।

দেশের বিনোদন পাড়ায় ফের কাজের গুঞ্জনে মুখরিত হচ্ছে চারপাশ। চলচ্চিত্র শিল্পের অচলাবস্থার মধ্যেই অক্টোবর মাসে পাঁচটি সিনেমা প্রেক্ষগৃহে মুক্তির আবেদন করেছেন প্রযোজক-পরিচালকরা।

প্রসূন রহমানের ‘ঢাকা ড্রিম’ কানাডার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব সাউথ এশিয়া, টরন্টোতে প্রদর্শিত হয়েছে। ফজলুর রহমান বাবু, মনিরা মিঠুসহ আরও অনেকে অভিনয় করেছেন সেই সিনেমায়।

‘পদ্মপুরাণ’ সিনেমায় অভিনয় করেছেন শম্পা রেজা, প্রসূন আজাদসহ অনেকে। সাফটা চুক্তির আওতায় আমদানি করা টালিগঞ্জের ‘বাজি’ সিনেমায় অভিনয় করেছেন কলকাতার জুটি জিৎ-মিমি চক্রবর্তী।

বাংলা সাহিত্যের নারী কবি চন্দ্রাবতীর জীবনকাহিনি নিয়ে সরকারি অনুদানে নির্মিত ‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রে অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, নওশাবা আহমেদ ও ইমতিয়াজ বর্ষণসহ আরও অনেকে। সবকিছু ঠিক থাকলে অক্টোবরেই সচল হবে দেশের প্রেক্ষাগৃহগুলো। অপেক্ষা শুধু ছবিগুলোর মুক্তির প্রহর।

You might also like