অনুদানের টাকায় যেন কেউ শপিং না করে: মাহি

মুক্তির অপেক্ষায় থাকা সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘আশীর্বাদ’। মুক্তির আগেই সিনেমাটি নিয়ে শুরু হয়ে গেছে বিতর্ক। সিনেমার প্রযোজক জেনিফার ফেরদৌস মাহিকে নিয়ে অভিযোগ করার পর এবার পাল্টা অভিযোগ আনলেন মাহি। শুধু অভিযোগই নয়, বলা যায় প্রযোজক জেনিফার ফেরদৌসকে নিয়ে বিষ্ফোরক মন্তব্য করলেন মাহি।

জেনিফার ফেরদৌসের সংবাদ সম্মেলনের এক সপ্তাহ পর গত বৃহস্পতিবার সাংবাদিকদের সামনে আসেন মাহি। সেখানে ‘আশীর্বাদ’ প্রযোজকের বিরুদ্ধে অনুদানের টাকা নয়ছয়ের অভিযোগ তোলেন ‘অগ্নি’ সিনেমা দিয়ে দর্শকমহলে পরিচিতি পাওয়া মাহি। সেখানে মাহি অভিযোগ করে বলেন, অনুদানের পুরো টাকা সিনেমা নির্মাণে ব্যয় করা হয়নি।

২০১৯-২০ অর্থবছরে সরকারি ৬০ লাখ টাকা অনুদান পেয়েছিল ‘আশীর্বাদ’। এর মধ্যে প্রযোজক ২৫ লাখ টাকার মতো খরচ করেছেন বলে দাবি করেন এ অভিনেত্রী। তিনি বলেন, অনুদানের টাকায় যেন কেউ শপিং না করতে পারেন সেদিকে খেঁয়াল রাখতে হবে। এটা আমাদের সবার টাকার সিনেমা, সরকারি সিনেমা। তাই এখানে জবাবদিহির দরকার ছিল।

এর আগে জেনিফার ফেরদৌস সংবাদ সম্মেলনে মাহি ও অভিনতা রোশানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ তুলেছিলেন। সেই অভিযোগের জবাব দিয়েছেন তারা।

জানা গেছে, অনুদানের সিনেমা বলে অর্ধেক পারিশ্রমিক নিয়ে সিনেমাটি করেছেন তারা। মাহি পেয়েছেন পাঁচ লাখ এবং রোশান পেয়েছেন মাত্র এক লাখ টাকা। সিনেমাটির নায়ক রোশান বলেন, শুটিং করতে গিয়ে মনে হয়েছে, যে জিনিসটা ২০ টাকা দিয়ে করা উচিত, সেটা ২ টাকা দিয়ে করা হচ্ছে। গ্রামের পিচ্চি পিচ্চি বাচ্চাদের হানাদার বাহিনীর পোশাক পরিয়ে দিয়েছে!

সংবাদ সম্মেলনে মাহি ও রোশান ছাড়াও পরিচালক মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

You might also like