অসহায় প্রাণীদের পাশে তারকারা

দেশে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পরায় রাজধানীতে অভিজাতও খাবার রেস্তোরাঁ থেকে শুরু করে পথের ধারের অলিগলির খাবারের দোকান পাট এখন বন্ধ। করোনা থেকে নিজেকে বাঁচাতে সব মানুষের ঘরের দরোজাও বন্ধ। শুধু পথের প্রাণীগুলো পথেই ঘুরে বেড়াচ্ছে।

তবে কেউ একজন সবার অগোচরে অসহায় প্রাণীদের পাশে এসে দাঁড়িয়েছেন। গেলো ৫ দিন ধরে রোজ দুপুরে খাবার হাতে পথের কুকুরদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী ও পশুপ্রেমী জয়া আহসান। চলমান লকডাউনে জয়া ছুটে গেছেন নগরীর দিলুরোড, ইস্কাটন গার্ডেন ও মগবাজার এলাকার বিভিন্ন স্থানে।

এদিকে বাউল এক্সপ্রেস ব্যান্ড দলের লিড ভোকালিসট ও পশুপ্রেমী মশিকুর রহমান বাপ্পি।  রাজধানীর রামপুরা, হাজীপাড়া, খিলগাঁও ও কারওয়ান বাজার এলাকার নিম্ন আয়ের মানুষের জন্য খাবার বিতরণ করলেও ভালোবাসা থেকে এলাকাগুলোর অসহায় কুকুরদের পাশে এসে দাঁড়িয়েছেন তিনি। বিভিন্ন এলাকায় স্বেচ্ছায় এমন কাজ চালিয়ে যাচ্ছেন এই সঙ্গীতশিল্পী।

কলকাতার অভিনেত্রী শ্রীলেখাকে ঠেকিয়ে রাখে কে। সবার সঙ্গে লড়াই করে একাই দুর্যোগপূর্ণ করোনার দিনগুলোতে ভারতে চলমান লকডাউনের মধ্যে থেকেও অভুক্ত কুকুরদের দায়িত্ব যেন নিজ কাঁধে নিয়েছেন শ্রীলেখা।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like