অসহায় মানুষের পাশে নায়িকারা

পৃথিবী ভালো নেই। ভালো নেই দেশ। দেশে করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত সব কিছু। দেশের এমন দুর্যোগপূর্ণ দিনে অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে পথে নেমে এসেছেন চলচ্চিত্রের তারকারা। তবে তারা নায়ক নন। এ সময়ের ছয় চিত্রনায়িকা পপি, অপু বিশ্বাস, তানহা তাসনিয়া, মিষ্টি জান্নাত, মারজান জেনিফা ও অধরা খান।

গত চার দিন খুলনার শিববাড়ি, ইব্রাহিম মিয়া রোড, হাসানবাগ ও বুড়ো মৌলভি দরগাহর এতিমখানায় প্রায় সাড়ে তিন হাজার মাস্ক ও বেশ কিছু স্যানিটাইজার বিতরণ করেছেন চিত্রনায়িকা পপি। বাবা, ভাইবোনসহ পরিবারের বেশ কয়েকজন মিলে এসব বিতরণ করেছেন তিনি।

অসচ্ছলদের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাবার ও সুরক্ষাসামগ্রী বিতরণ করতে এগিয়ে এসেছেন অপু বিশ্বাস। রাজধানীর বসুন্ধরা এলাকায় রিকশাচালকসহ প্রায় ১০০ জন খেটে খাওয়া মানুষের মধ্যে এসব বিলি করেন তিনি। বসুন্ধরা এলাকার পাঁচটি জায়গায় এসব সামগ্রী বিতরণ করেন অপু বিশ্বাস।

২৬ মার্চ ছিল চিত্রনায়িকা তানহা তাসনিয়ার জন্মদিন। করোনা পরিস্থিতিতে জন্মদিন পালন করা বাদ দেন তিনি। জন্মদিনে যে খরচ করার কথা, তা দিয়ে আশপাশের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করতেই স্বাধীনতা দিবসের বিকেলে খেটে খাওয়া মানুষদের মধ্যে খাবার বিতরণ করেন তিনি।

এদিকে চিত্রনায়িকা মিষ্টি জান্নাতও দেশে করোনার সংক্রমণের এ সময়ে অসচ্ছল মানুষের কথা  ভেবে সহযোগিতার হাত বাড়ান। এই পরিস্থিতিতে সাধ্যের মধ্যে খেটে খাওয়া মানুষের মধ্যে বিনা মূল্যে মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ করেন। নিজে স্বপ্রণোদিত হয়েই কাজটি করেন মিষ্টি জান্নাত।

চিত্রনায়িকা মারজান জেনিফার ‘মুসাফির’ নামের একটি ছবিতে চিত্রনায়ক আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেন। তিনিও গত রোববার বিকেলে গুলশানে প্রায় ১০০ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এর আগেও দিনেও তিনি এই সহযোগিতায় সামিল হন।

করোনা দুর্যোগে দরিদ্র মানুষের পাশে খাদ্য সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছেন চিত্রনায়িকা অধরা খান। আর তা করছেন নিজের পরিচয় গোপন রেখে। বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী। ৩০ মার্চ রাজধানীর দক্ষিণ বনশ্রীর নন্দীগ্রামে ১০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like