অস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পায়নি ‘আলফা’; শুভ্রদেবকে দেখা যাবে নাটকে

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স সংক্ষেপে অস্কারের সেরা আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্রের সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করা করেছে। কিন্তু বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাসম্পন্ন পুরস্কার অস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পায়নি বাংলাদেশ থেকে পাঠানো নাসিরউদ্দীন ইউসুফের ‘আলফা’।

অস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পায়নি ‘আলফা’

ইয়াশ রোহান ও স্পর্শিয়া জুটিকে নিয়ে একটি ওয়েব সিরিজ নির্মাণের কাজ শুরু করেছেন দেশের গুণী নির্মাতা নূরুল আলম আতিক। অন্যদিকে গানের মানুষ বলেই পরিচিত শুভ্রদেব। তবে এবার সেই মানুষকে দেখা যাবে ধারাবাহিক নাটকে

৯২তম অস্কারের আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পাঠানো হয়েছিল সিনেমা আলফা। বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের নির্দিষ্ট ঐ বিভাগের সংক্ষিপ্ত তালিকায় স্থান পায়নি ছবিটি। আলফা ছবির পরিচালক নাসিরউদ্দীন ইউসুফ।

তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে ঘিরে নির্মিত হয়েছে এই গল্প। এতে তুলে ধরা হয়েছে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেওয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা একজন চিত্রশিল্পীর জীবন।

নূরুল আলম আতিকের পরিচালনায় ‘মানুষের বাগান’ ছবিতে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও স্পর্শিয়া। মুক্তির অপেক্ষায় রয়েছে ছবিটি। এরই মধ্যে এ জুটিকে নিয়ে একটি ওয়েব সিরিজের নির্মাণ কাজ শুরু করেছেন তিনি। আলাদা আলাদা গল্প নিয়ে নির্মিত হচ্ছে সিরিজটি। প্রথম পর্বের নাম ‘ডোনার’।

একজন রক্তদাতাকে কেন্দ্র করে ওয়েব সিরিজটির গল্প। ময়মনসিংহ শহর ও শহরতলির লোকেশনে এর শুটিং চলছে। এতে আদনান চরিত্রে অভিনয় করছেন ইয়াশ রোহান। স্পর্শিয়া অভিনয় করছেন আসমা চরিত্রে।

গানপ্রাণ মানুষ শুভ্রদেবকে দেখা যাবে নাটকে

গানপ্রাণ মানুষ শুভ্রদেব। বিজ্ঞাপন আর নাটকে মাঝেমধ্যেই হাজির হন এই তারকা। এবার তাকে দেখা যাবে নির্মাতা মজিবুল হক খোকনের ধারাবাহিক নাটক ‘ডিগবাজি’তে। নাটকটি লিখেছেন মানস পাল। বুধবার থেকেই শুটিংয়ে অংশ নেবেন শুভ্রদেব।

You might also like