অস্ট্রেলিয়াকে ৬০ রানে বিধ্বস্ত করে টাইগারদের ৪-১ এ সিরিজ জয়

৬৮

স্পিনের জাদুতে সিরিজের শেষ ম্যাচে সফরকারী অস্ট্রেলিয়াকে মাত্র ৬২ রানে অলআউট করে স্বাগতিক বাংলাদেশ। আর এতেই ৬০ রানের জয় পায় টাইগাররা। এই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে নিজেদের করে নিল বাংলাদেশ।

উপমহাদের উইকেট এমনিতেই স্পিন সহায়ক। বাংলাদেশের স্পিন সামলাতে যে দক্ষতা প্রয়োজন তা ছিল না অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের। মন্থর উইকেটে বাংলাদেশি স্পিনারদের খেলতে রীতিমতো খাবি খেয়েছে অজি ব্যাটসম্যানরা। এর সুফল পেয়েছে স্বাগতিকরা। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলতে নেমে প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ জয়ের আনুষ্ঠানিকতা সেরে রেখেছিল টাইগাররা।

সোমবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আগে ব্যাট করে স্কোরবোর্ডে ১২২ রান করে বাংলাদেশ। এই ১২৩ রানের লক্ষ্যও টপকাতে পারেনি অস্ট্রেলিয়া। টাইগার বোলারদের হাতে চতুর্দশ ওভারে ৪ বলের মধ্যে দুই উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে ৬২ রানে থামিয়ে দিলেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে এটাই দলটির সর্বনিম্ন রান।

এই সংস্করণে আগের সর্বনিম্ন রান ছিল ইংল্যান্ডের বিপক্ষে, সেটি ছিল টি-টোয়েন্টির ইতিহাসের দ্বিতীয় ম্যাচ। ২০০৫ সালে সাউথ্যাম্পটনে ৭৯ রানে গুটিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া।

You might also like
%d bloggers like this: