অ্যাটলেটিকোকে বিদায় করে সেমিতে ম্যানচেস্টার সিটি!

জমজমাট এক লড়াইয়ের আশা ছিল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটি ও অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচে। হয়েছেও তাই, তবে দুই দলের শেষ আটের দ্বিতীয় লেগের লড়াইয়ে গোল ছাড়া হয়েছে সবকিছুই।

সেমিফাইনালে যাওয়ার জন্য আতলেতিকোকে অন্তত দুটি গোল করতেই হত। এক গোল করলেও ম্যাচ গড়াত অতিরিক্ত সময়ে। নিজেদের ঘরের মাঠে প্রথম লেগে ১-০ গোলে জেতার পর বুধবার দ্বিতীয় লেগের ম্যাচে অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানো গিয়েছিল ম্যান সিটি। যেটি ক্ষণিকের জন্য যেন পরিণত হয়েছিল রেসলিং মাঠে। বিশেষ করে ম্যাচের শেষ ১০ মিনিট মাঠে বিরাজ করেছে অন্যরকম উত্তেজনা।

শুরুটা হয় ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার শেষ মিনিটে। সিটির ইংলিশ ফরোয়ার্ড ফিল ফোডেনকে খুব বাজে ভাবে ফাউল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফেলিপে, পাশাপাশি লাথিও মারেন তিনি। ব্যাস আর যায় কোথায়? ওয়ান্দা মেত্রোপলিতানো পরিনত হয় কুরুক্ষেত্রে।

কেউ ধাওয়া করছেন, কেউ মারার জন্য হাত তুলছেন, ধাক্কা দিচ্ছেন। মাঠের খেলোয়াড়, বেঞ্চের খেলোয়াড় সবাই যেন একাকার হয়ে গেলেন এই লড়াইয়ে। শেষমেশ আতলেতিকোর ইয়ান ওবলাক এবং সিটির অধিনায়ক শান্তিরক্ষার ভূমিকা নিলে কয়েক মিনিট পর পরিস্থিতি একটু শান্ত হয়।

শেষমেশ গোলহীন থেকেই শেষ হয় ম্যাচ। প্রথম লেগে পাওয়া জয়ের সুবাদে সেরা চারে উঠে যায় পেপ গার্দিওলার শিষ্যরা। গোলহীন ম্যাচও যে কতটা উত্তেজনা ছড়াতে পারে, তার প্রমাণ হিসেবে দুই দলের খেলোয়াড়দের নামের পাশে জ্বলজ্বল করছে লাল-হলুদ মিলিয়ে দশটি কার্ড! আগামী ২৬ এপ্রিল বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি।

You might also like
%d bloggers like this: