আইনজীবীদের হট্টগোল আদালত অবমাননার শামিল : এটর্নি জেনারেল

বিএনপিপন্থী আইনজীবীদের আদালতে হট্রগোল

বিএনপিপন্থী আইনজীবীরা হট্রগোল করে আদালতের ওপর অবৈধ চাপ সৃষ্টির পাঁয়তারা করছেন বলে মন্তব্য করেছেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। তাদের এ তৎপরতা আদালত অবমাননার শামিল।

আজ (বৃহস্পতিবার) বেগম খালেদা জিয়ার জামিনের শুনানিকে কেন্দ্র করে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের সামনে বিএনপিপন্থী আইনজীবীদের অবস্থান ও হট্টগোলের প্রেক্ষিতে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এটর্নি জেনারেল বলেন, গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিনের আবেদন করা হয়েছিল বিশেষভাবে তার স্বাস্থ্যগত কারণ দেখিয়ে। তখন আপিল বিভাগ তার স্বাস্থ্যের বর্তমান অবস্থা জানতে চেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের কাছে থেকে একটি স্বাস্থ্যগত রিপোর্ট চেয়েছিলেন। বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, যেহেতু খালেদা জিয়ার স্বাস্থ্যের বিভিন্ন বিষয়ে নানারকম পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে, তাই এর রিপোর্ট দিতে সপ্তাহখানেক সময় লাগবে। আদালত যখন এ বিষয়টি জানিয়ে আমাদের আবেদনের প্রেক্ষিতে আগামী বৃহস্পতিবার ১২ ডিসেম্বর শুনানির দিন ধার্য করলেন, তখনই বিএনপিপন্থী আইনজীবীরা আদালতে চরম হট্টগোল ও গন্ডগোল শুরু করলেন।

মাহবুবে আলম বলেন, তারা যে বিশৃঙ্খলার শুরু করেছেন, এটা নজিরবিহীন। এ ধরনের বিশৃঙ্খলা ন্যাক্কারজনক। জনসভায় যেমন হট্টগোল হয়, তেমন হট্টগোল আদালতে করেছে। এর প্রতিবাদ জানাই। এভাবে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান বিচারপতির কাছে আবেদন জানান এটর্নি জেনারেল।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন,বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপস সহ সংবাদ সম্মেলনে বিপুলসংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like