আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের টার্গেট করে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলাম : আসাদুজ্জামান

৪০

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টার্গেট করে হামলার পরিকল্পনা করেছিল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একটি গ্রুপ। এজন্য তারা ধারালো অস্ত্রও সংগ্রহ করেছিল।

এছাড়া তারা অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করে বিস্ফোরক প্রস্ততের চেষ্টা করেছিল। এই গ্রুপের চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতারকৃতরা হচ্ছে- মো. জসিমুল ইসলাম ওরফে জ্যাক, মো. আব্দুল মুকিত, মো. আমিনুল হক ও সজীব ইখতিয়ার। এ সময় তাদের কাছ থেকে একটি ব্যাগ, একটি চাপাতি, ২টি ল্যাপটপ ও ৫টি স্মার্টফোন উদ্ধার করা হয়। শনিবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আজ রোববার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো: আসাদুজ্জামান।

তিনি বলেন, ‘জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের গ্রেফতার সদস্যরা ঢাকা ও সিলেটে পুলিশ ও বিজিবির টহল টিমে হামলার পরিকল্পনা করেছিল। এ চক্রের বাকি দুই সদস্য হিজরতের উদ্দেশ্যে ইতোমধ্যে আফগানিস্তান চলে গিয়েছে। গ্রেফতার এই চার জনেরও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলার পর কথিত হিজরতের মাধ্যমে আফগানিস্তান পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল।’