আইসক্রিম ফ্যাক্টরি সিলগালা, দুই লাখ টাকা জরিমানা

স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং, ফ্লেভার ও নামিদামি মোড়ক ব্যবহার করে আইসক্রিম তৈরির অভিযোগে একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে। এসময় সেই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম এ জরিমানা ও সিলগালা করেন।

আছাদুল ইসলাম জানান, মেসার্স নিউ কোয়ালিটি আইসবার নামক একটি প্রতিষ্ঠান নিজের নামে কোনো আইসক্রিম বা আইসবার প্রস্তুত না করে প্রতিষ্ঠিত বিভিন্ন ব্র্যান্ডের নাম দিয়ে আইসবার প্রস্তুত করছে। উপকরণ হিসেবে ব্যবহার করছে বিভিন্ন অনুমোদনহীন নিম্নমানের রং ও ফ্লেভার। আর এগুলো বিভিন্ন ব্র্যান্ডের নামি-দামি কোম্পানির নামে বাজারে বিক্রি করছে। অভিযানে বিপুল পরিমাণ রোবট, হাইস্প্রিড ও অন্যান্য পরিচিত ব্র্যান্ডের আইসবার জব্দ করা হয় এবং নকল প্রস্তুতকৃত ১০ হাজার আইসবার জব্দ করে ধ্বংস করা হয়।

এছাড়াও বিভিন্ন নামের ৩০ হাজার মোড়ক, ২৬ কৌটা অনুমোদনহীন রং ও ফ্লেভার, ২০ কেজি চকলেট পাউডার জব্দ করে ধ্বংস করা হয়। ভোক্তা অধিকার বিরোধী এমন কর্মকাণ্ডের অভিযোগে প্রতিষ্ঠানটিকে প্রশাসনিক ব্যবস্থায় ২ লাখ টাকা জরিমানা আরোপ করা হয় এবং সিলগালা করে বন্ধ করা হয়।

এটি ছাড়াও ঝাগুরঝুলি বিশ্বরোড এলাকার ভাই ভাই হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণের অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে নিরাপদ খাদ্য পরিদর্শক এ কে আজাদ, চৌদ্দগ্রাম উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মাহতাব উদ্দিন এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

You might also like