আওয়ামী লীগ আগের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি সুসংহত ও শক্তিশালী : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান আওয়ামী লীগ আগের যে কোন সময়ের তুলনায় অনেক সুসংহত ও শক্তিশালী এবং যে কোন পরিস্থিতি মোকাবেলা করার সক্ষমতা রয়েছে।

সোমবার সকালে জেলার ঘাটাইলে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ড. আব্দুর রাজ্জাক এ কথা বলেন।

দলের এই অবস্থাকে ধরে রাখতে হবে বলে উল্লেখ করে তিনি বলেন,আওয়ামী লীগের নাম করে যারা বিভিন্ন অপকর্মে জড়িত ও শৃঙ্খলাবিরোধী কর্মকান্ডের মাধ্যমে দলের সুনাম ক্ষুন্ন করছে, তাদেরকে দলের নেতৃত্বে আনা যাবে না।

মন্ত্রী আরো বলেন, যারা দলের বিপদে-আপদে সকল আন্দোলন সংগ্রামে সামনে থাকবে, তাদেরকে নেতা নির্বাচন করতে হবে, দলে জায়গা দিতে হবে।

আব্দুর রাজ্জাক বলেন, রাজাকার, আলবদর, বিএনপিসহ স্বাধীনতাবিরোধী শক্তি যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ বলে স্লোগান দিচ্ছে। তিনি বলেন, ওই অপশক্তির উদ্দেশে বলতে চাই, ‘৭৫ সালে আমরা বুঝতে পারি নাই। বঙ্গবন্ধু ছিলেন অসীম সাহসী, তাঁর হৃদয় ছিল আকাশের মতো উদার, সমুদ্রের মতো বিশাল। তিনি কিছু মানুষকে, কিছু কুচক্রীকে বিশ্বাস করেছিলেন।

মন্ত্রী বলেন, কিন্তু আজকের সুসংহত ও শক্তিশালী আওয়ামী লীগের নেতাকর্মীরা যেকোন মূল্যে এই অপশক্তির মূলোৎপাটন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের নেত্রী, মানবতার নেত্রী। তাঁকে হত্যা করতে চাইলে এদেশের জনগণ ও সারা বিশ্বের নির্যাতিত মানুষ ঐক্যবদ্ধভাবে তাঁর পাশে দাঁড়াবে।

ভরা মৌসুমেও চালের দাম না কমার প্রসঙ্গে ড. আব্দুর রাজ্জাক বলেন, করোনাভাইরাসের মহামারী, ইউক্রেন- রাশিয়া যুদ্ধ, আন্তর্জাতিক বাজারে দামবৃদ্ধিসহ নানা কারণে চালের দাম কিছুটা বেড়েছে। শীঘ্রই চালের বাজার স্বাভাবিক হয়ে আসবে।

You might also like