আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো পেঁয়াজ আমদানি শুরু

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে। আমদানিকারক প্রতিষ্ঠান শওগাত ট্রেড ইন্টারন্যাশনাল এই স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ২৪.২৫০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করেছে।

রবিবার পেঁয়াজের প্রথম চালান স্থলবন্দরের গোডাউন থেকে বন্দরের সকল কার্যক্রম শেষে বাংলাদেশি ২ টি ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে নেওয়া হয়।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস সূত্রে জানা গেছে, আখাউড়া স্থলবন্দরে আন্তঃবাণিজ্য সম্প্রসারণে ১৯৯৪ সালে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু হয়। যাত্রা শুরুর পর দীর্ঘ ২৭ বছর পর ভারত থেকে এ স্থলবন্দর দিয়ে প্রথম পেঁয়াজ আমদানি করা হয়েছে। টন প্রতি ৬১১২.২৯ ডলারে ২৪.২৫০ মেট্রিক টন পেয়াজ আমদানি করেছে আমদানিকারক প্রতিষ্ঠান শওগাত ট্রেড ইন্টারন্যাশনাল যার মুল্য ৬ লাখ ৫৮ হাজার ২৯৯ টাকা।

আখাউড়া স্থলবন্দরের মা’মনি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী পিঁয়াজ আমদানি কারক প্রতিষ্ঠানের সি এন্ড এফ এজেন্ট মো. ইলিয়াস মিয়া বলেন, আখাউড়া বন্দর চালু হওয়ার প্রথমবারের মতো ভারত থেকে পেঁয়াজ আমদানি করা হয়েছে। এতে করে বন্দরের কার্যক্রম গতিশীল হবে। এবং দেশের অভ্যন্তরে পিঁয়াজের দাম কমবে বলে তিনি জানান।

You might also like