আট মাস পর দেশে ফিরছেন এন্ড্রু কিশোর

সিঙ্গাপুর থেকে দেশে ফিরছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। আট মাস পর সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরার কথা রয়েছে তার। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পীর ঘনিষ্ঠজনরা।

ক্যানসারে আক্রান্ত এ শিল্পী উন্নত চিকিৎসার জন্য গত বছর ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরে যান। এদিকে, দীর্ঘ আট মাস ধরে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে এরমধ্যেই  অনেকটা সুস্থ হয়ে উঠেছেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই শিল্পীর চলতি বছরের মার্চে দেশে ফেরার কথা ছিল। কিন্তু করোনার এই সময়ে লকডাউনের কারণে দেশে ফিরতে পারছিলেন না তিনি। কিন্তু দেশে ফিরলেও তিন মাস পর নিয়মিত চেকআপের জন্য তাকে হাসপাতালে যেতে হবে।

২০১৫ সালের সরকারি অনুদানে নির্মাতা এন রাশেদ চৌধুরী নির্মাণ করেন চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’। বাংলা সাহিত্যের প্রথম বাঙালি নারী কবি চন্দ্রাবতী। মূলত তার জীবন থেকে অনুপ্রাণিত হয়েই নির্মিত হয়েছে ছবিটি।

১৫৫০ থেকে ১৬০০ সালের সময়কার কবি চন্দ্রাবতী’র নাম ভূমিকায় পর্দায় হাজির হয়েছেন  ‘আলফা’খ্যাত অভিনেত্রী দোয়েল ম্যাশ। ২০১৯ সালে ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রিমিয়ার হলেও দেশে এখনো মুক্তি পায়নি ছবিটি।

এবার এসেছে আনন্দের সংবাদ, এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে চলচ্চিত্র ‘চন্দ্রাবতী কথা’। এশিয়া প্যাসিফিক অঞ্চলের সবচেয়ে বড় এই উৎসবের পুরস্কার তুলে দেয়া হবে চলতি বছরের ২৬ নভেম্বর।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like