‘আন্দোলনের নামে দেশে অরাজকতা সৃষ্টি করলে কঠোর হাতে দমন করা হবে’

৪৭

আন্দোলনের নামে দেশে কোন দল অরাজকতা সৃষ্টি করলে কঠোর হাতে দমন করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ।

বৃহস্পতিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসিতে) নবীন কর্মকর্তাদের ছয় মাস মেয়াদী ৭১ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

ফরহাদ হোসেন এসময় আরও বলেন,দেশে হেফাজত ইসলামী কার উস্কানীতে আন্দোলন করে থানা, ইউএনও ও এসিল্যান্ডের উপর হামলা করেছে তা তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তিনি আরও বলেন,ফরিদপুরের সালথায় হামলার ঘটনার তদন্ত চলছে,তদন্তের পরে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং সেই সাথে তদন্ত করে দেখা হবে সেখানে প্রশাসনের কোন গাফিলতি আছে কিনা।

তিনি আরও বলেন, দেশে কেউ গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। থানায় হামলা কারীদের ছবি শনাক্ত করা হয়েছে । দেশে নতুন করে লকডাউনের মেয়াদ বাড়ানো হবে কিনা তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলে জানানো হবে বলেও বলেন তিনি। পরে প্রতিমন্ত্রী সেখানে পরিবেশ রক্ষায় গাছের চারা রোপন করেন।

অনুষ্ঠানে এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন এবং বিপিএটিসির রেক্টর জনাব মোঃ রকিব হোসেন এনডিসি উপস্থিত ছিলেন।

You might also like