আফ্রিদিকে প্রেমের ফাঁদে ফেলেছিলেন এক পুরুষ ভক্ত!

পাকিস্তান ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি শহিদ আফ্রিদি। খেলোয়াড়ি জীবনে মাঠে এবং মাঠের বাইরে সমানভাবে আলোচিত ছিলেন তিনি। অলরাউন্ড নৈপুণ্যে এনে দিয়েছেন পাকিস্তানকে অনেক সাফল্য। এছাড়া নিজের ব্যক্তিত্ব দিয়ে অনেক নারী ভক্তদের হৃদয়েও দোলা দিয়েছেন এই ক্রিকেটার।

নিজের ‘গেম চেঞ্জার’ বইয়ে তেমনই এক ‘নারী ভক্তের’ সঙ্গে তার ফোনালাপের স্মৃতি বর্ণনা করেছেন আফ্রিদি। আফ্রিদি বলেন, ‘বিয়ের আগে একজন মহিলা প্রায়শই আমাকে ফোন করে কথা বলতে চাইত। ওর গলার আওয়াজটা একেবারে আলাদা ছিল। এরপর আমরা একে অপরের সঙ্গে দেখা করার সিদ্ধান্তও গ্রহণ করেছিলাম।

সেই মুঠোফোনের ‘প্রেয়সীর’ সঙ্গে দেখা করতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার। আফ্রিদি বলেন, ‘আমি ওকে আমার বাড়িতে ডেকেছিলাম। উনি আমার বাড়িতে এসে কলিংবেল বাজিয়েছিলেন। আমি দরজা খুলতেই দেখি সামনে একজন সুপুরুষ যুবক হাতে ফুলের তোড়া নিয়ে দাঁড়িয়ে রয়েছে। জিজ্ঞাসা করতে জানান যে উনিই সেই ব্যক্তি যাকে আমি মহিলা মনে করে কথা বলতাম।

সেই সময় আফ্রিদি মনে মনে জোর ধাক্কা খেয়েছিলেন। পরবর্তীকালে নাকি অনেক কষ্ট করে সেই ভক্তের হাত থেকে মুক্তি পেয়েছিলেন তিনি।

২০১৮ সালের ৩১ মে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান আফ্রিদি। ১৯৯৬ সালে অভিষেকের পর পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট ম্যাচে ১,৭১৬ রান এবং ৪৮টি উইকেট শিকার করেছেন তিনি।

এছাড়া ওয়ানডে এবং টি-টোয়েন্টিতেও সমানভাবে উজ্জ্বল ছিলেন আফ্রিদি। ২২ বছরের ক্যারিয়ারে ৩৯৮টি ওয়ানডে খেলে ৮,০৬৪ রানের পাশাপাশি উইকেট পেয়েছেন ৩৯৫টি। অন্যদিকে ৯৯টি কুড়ি ওভারের ম্যাচ খেলে ১,৪১৬ রান করার পাশাপাশি উইকেট পেয়েছেন ৯৮টি।